মে ৩০, ২০২৪ ৭:১৭ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

সংঙ্গীতশিল্পী লাকী আখন্দের মৃত্যুতে যুক্তরাষ্ট্র ‘সঙ্গীত একাডেমি’র শোক

১ min read
বাংলা সঙ্গীতাঙ্গনের কিংবদন্তি সংঙ্গীতশিল্পী লাকী আখন্দের মৃত্যুতে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের বাংলা ভাষা ও সঙ্গীত চর্চাকেন্দ্র ‘সঙ্গীত একাডেমি’র পরিচালক কৌশলী ইমা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি দীর্ঘদিন থেকে ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। টানা আড়াই মাস হাসপাতাল জীবন শেষে গত সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছিলেন এই শিল্পী। গত কিছুদিন ভালোই ছিলেন। শিল্পী লাকী আখন্দ গত শুক্রবার দুপুরের পর তার শরীরের অবনতি ঘটে। দ্রুত নিয়ে যাওয়া হয় রাজধানীর মিটফোর্ড হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সন্ধ্যা সাড়ে ছটার দিকে তিনি না ফেরার দেশে চলে যান বলে জানা গেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
‘সঙ্গীত একাডেমি’র পরিচালক বলেন, ‘লাকী আখন্দ ছিলেন আমাদের সঙ্গীত জগতের অন্যতম শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, গীতিকার ও সুরকার। তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপনসহ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন কৌশলী ইমা।’
লাকী আখন্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে— ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘মামনিয়া, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’ ‘লিখতে পারি না কোনও গান, ‘ভালোবেসে চলে যেও না’ প্রভৃতি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!