অক্টোবর ২২, ২০২০ ৯:০৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

প্যারিসে সন্ত্রাসী হামলায় পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক :

প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র তিনদিন আগে ফ্রান্সের রাজধানী প্যারিসে বন্দুকধারীর হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই পুলিশ সদস্য। পরে পুলিশের গুলিতে নিহত হয়েছ ওই হামলাকারী।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পিয়েরি হেনরি ব্রান্ডিট বলেছেন, ‘রাত ৯টার পরে রাস্তার পাশে পার্ক করে রাখা একটি পুলিশের গাড়ির পাশে আরেকটি গাড়ি এসে থামে। দ্রুত ওই গাড়ি থেকে এক ব্যক্তি বের হয়ে আসে এবং পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে এক পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

পুলিশ জানিয়েছে, হামলাকারী একজন ছিল। পরে গুলিতে সে নিহত হয়। এ ঘটনার পর পুরো চ্যাম্পস-এলেসিস অ্যাভিনিউ বন্ধ করে দেওয়া হয়েছে।

প্যারিসের সরকারি কৌঁসুলি ফ্রাঁসোয়া মলিনস জানিয়েছেন, হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে। তবে তার সঙ্গে আরো কোনো সঙ্গী ছিল কি না নিশ্চিত করতে তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন।

এদিকে, হামলার পরপর মধ্যপ্রাচ্যভিত্তিক চরমপন্থি গোষ্ঠী ইসলামিক স্টেট এর দায় স্বীকার করেছে। গোষ্ঠীটির মুখপাত্র আমাক নিউজ এজেন্সিতে বলা হয়েছে, ইসলামিক স্টেটের যোদ্ধারা এ হামলা চালিয়েছে।

ফরাসি প্রধানমন্ত্রী ফ্রাঁসোয়া ওঁলাদ জানিয়েছেন, এটি যে সন্ত্রাসী হামলা সে ব্যাপারে তাকে নিশ্চিত করা হয়েছে। শুক্রবার সকালে তিনি এ বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে মন্ত্রী পরিষদের সঙ্গে বৈঠকে বসবেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের পর থেকে ফ্রান্সে এ পর্যন্ত কয়েক দফা সন্ত্রাসী হামলা হয়েছে। প্যারিস হামলার পর থেকে দেশটিতে জরুরি অবস্থা জারি রয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!