এপ্রিল ১১, ২০২১ ৯:৩৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

চুলের যত্নে পেঁয়াজ

প্রায় সব খাবারেই দরকার পড়ে পেঁয়াজের। পেঁয়াজের রয়েছে অনেক স্বাস্থ্যপোকারিতা। রান্নার পাশাপাশি চুলের যত্নে পেঁয়াজ ব্যবহারের রেওয়াজ বহুদিন ধরেই প্রচলিত।

পেঁয়াজের রস চুলের গোড়ায় প্রয়োজনীয় পুষ্টির জোগান দেয়, স্ক্যাল্পের যেকোনো সংক্রমণ প্রতিরোধ করে। এছাড়া অকালে চুল পেকে যাওয়া আটকাতেও জুড়ি নেই পেঁয়াজের। তাই প্রতি সপ্তাহে চুলকে দিন পেঁয়াজের পুষ্টি। দেখে নিন কীভাবে পেঁয়াজের রসের ব্যবহারে আপনার চুল হয়ে উঠবে ঝলমলে আর স্বাস্থ্যে পরিপূর্ণ।

পেঁয়াজের রস যেভাবে তৈরি করবেন: একটা পেঁয়াজের খোসা ছাড়িয়ে কুচিয়ে নিন। এবার পেঁয়াজকুচিটা ব্লেন্ডারে বা ফুড প্রসেসরে দিয়ে একদম মিহি করে থেঁতো করে নিন। পেঁয়াজবাটাটুকু একটা পাতলা আদ্দির কাপড়ে মুড়ে জোরে চাপলেই রসটা বেরিয়ে আসবে।

ব্যবহারের নিয়ম: পেঁয়াজের রসে তুলো ডুবিয়ে ভালো করে ভিজিয়ে নিন। এবার তুলোটা চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগান। পুরো মাথাতেই লাগাতে হবে। লাগানো হলে আঙুল দিয়ে মিনিট দশেক মাথাটা মাসাজ করুন। আরও পনেরো মিনিট পরে প্রথমে মাথা আর চুল হালকা গরম পানিতে ধুয়ে নিন, তারপর শ্যাম্পু করে ফেলুন। কন্ডিশনার লাগাতে ভুলবেন না।

সপ্তাহে দুইবার লাগাতে চেষ্টা করুন। প্রথমবার ব্যবহারের পরই ফল পাবেন, ছয় থেকে আট সপ্তাহ নিয়মিত ব্যবহার করলে তফাতটা চোখে পড়বে সবারই।

আরও পড়ুন

error: Content is protected !!