অক্টোবর ২৫, ২০২০ ১১:০৭ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ইরফান খানের পর ঋষি কাপুরকেও হারালো বলিউড

মারা গেছেন বলিউড অভিনেতা ঋষি কাপুর। গুরুতর অসুস্থ হয়ে পড়লে বুধবার ভোরে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ এপ্রিল, বৃহস্পতিবার সকাল পৌনে ৯টা নাগাদ মুম্বইয়ের হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন ঋষি কাপুর ৷ বয়স হয়েছিল ৬৭ ৷

এর মাত্র একদিন আগে ২৯ এপ্রিল, বুধবার বলিউড হারিয়েছে শক্তিমান অভিনেতা ইরফান খানকে।

প্রায় দু’বছর ধরে লিউকোমিয়ায় ভুগছিলেন ঋষি কাপুর৷ চিকিৎসকরা জানিয়েছেন মৃত্যুর আগে পর্যন্ত গোটা হাসপাতালের মানুষজনকে এন্টারটেন করে গিয়েছেন ৷ তিনি এরকমই মানুষ ছিলেন, হাসতে ভালবাসতেন, হাসাতে ভালবাসতেন ৷ গোটা পৃথিবী যেন তাঁর এই হাসি মুখটাই মনে করে থাকে ৷ তাঁর প্রয়াণে শোকের ছায়া গোটা বলিউডে৷

ঋষি কাপুর একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক এবং পরিচালক। ১৯৭০ সালে তার পিতার চলচ্চিত্র মেরা নাম জোকারে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে আত্মপ্রকাশ করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন।

এরপর ববি চলচ্চিত্রে ডিম্পল কাপাডিয়ার সাথে প্রথম প্রধান চরিত্রে অভিনয় করার সুযোগ পান এবং ১৯৭৪ সালে ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার লাভ করেন। ১৯৭৩ থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি ৯২টি রোমান্টিক চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন যেখানে ৪১টি চলচ্চিত্রে সহ-তারকাদের সমন্বয় ছিল।

বলিউড অভিনেতার জন্ম ফিল্মি পরিবারেই। বাবা ছিলেন প্রবাদপ্রতিম রাজ কাপুর। স্ত্রী বলিউডে তাঁর বহু ছবির নায়িকা নিতু সিং। পুত্র এখনকার বলিউড তারকা রণবীর কাপুর।

আরও পড়ুন

error: Content is protected !!