আগস্ট ১৫, ২০২২ ১২:১১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

অভিনেতা বাবর আর নেই

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক বাবর (৬৭) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ২৬ আগস্ট সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। খবরটি নিশ্চিত করেছেন তার ছেলে রিয়াদুর রহমান।

রিয়াদুর রহমান বলেন, ‌‘বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে বাবার স্ট্রোক হয়। সঙ্গে সঙ্গেই বাবাকে স্কয়ারে ভর্তি করা হয়েছিল। আজ সকালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’
এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, বাদ আসর এই শিল্পীর জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে মরদেহ কলাবাগানের বাসায় নেওয়া থাকবে। সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বাবরকে দাফন করা হবে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন বাবর। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগ ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন এই অভিনেতা। গত ৩০ এপ্রিল গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাকে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা তার গ্যাংগ্রিনের অপারেশন করেন। তার বাঁ পায়ের তিনটি আঙুল কেটে বাদ দেওয়া হয়। সর্বশেষ গত জুন মাসে অস্ত্রোপচার করে তার বাঁ পায়ের হাঁটু থেকে নিচের অংশ কেটে ফেলতে। এরপর তিনি বাসাতেই ছিলেন। গত বৃহস্পতিবার মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল।

বাবরের পুরো নাম খলিলুর রহমান। ১৯৫২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকার গেণ্ডারিয়ায় জন্মগ্রহণ করেন তিনি। খলনায়ক হলেও চলচ্চিত্রে বাবর প্রথম অভিনয় নায়ক চরিত্রে। প্রথম ছবি আমজাদ হোসেন নির্মিত ‘বাংলার মুখ’। খল অভিনেতা হিসেবে অভিনয় করেন নায়করাজ রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রে। এর পরই তার ক্যারিয়ার পায় ভিন্ন মাত্রা। একের পর এক অভিনয় করতে থাকেন তিনি।পাশাপাশি এই অভিনেতা পরিচালনা করেছেন ‘দয়াবান’, ‘দাগী’, ‘দাদাভাই’ সহ বেশ কিছু ব্যবসা সফল ছবি। প্রযোজক হিসেবেও তিনি কাজ করেছেন।

আরও পড়ুন

error: Content is protected !!