ডিসেম্বর ৯, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলা ভাষায় নির্মিত প্রথম থ্রিডি চলচ্চিত্রে জয়া

নন্দিত সাহিত্যিক আহমদ ছফার বিখ্যাত উপন্যাস ‘অলাতচক্র’। বলা হয় এখানে তিনি দানিয়েলের জবানিতে নিজেকেই তুলে ধরেছেন। নিজের প্রেমিকারূপে সৃষ্টি করেছেন তায়েবা চরিত্রটি।

১৯৮৫ সালে প্রকাশিত মুক্তিযুদ্ধভিত্তিক সেই উপন্যাস এবার রূপ নিচ্ছে চলচ্চিত্রে। তাতে প্রেমিকা তায়েবা চরিত্রে হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

জানা গেছে, ৬০ লাখ টাকা সরকারি অনুদান নিয়ে বিশেষ এই পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করছেন হাবিবুর রহমান। গত ২২ জুন থেকে এর শুটিং শুরু হয়েছে। মুক্তিযুদ্ধের সময় কলকাতায় শরণার্থী হিসেবে আশ্রিত বাংলাদেশী লেখক দানিয়েল ও ক্যান্সারে আক্রান্ত প্রগতিশীল নারী তায়েবার মধ্যকার অস্ফুট ভালোবাসা, মানসিক টানাপোড়েন, মুক্তিযুদ্ধ নিয়ে ভিন্ন ভিন্ন গোষ্ঠীর দৃষ্টিভঙ্গি লেখক ‘অলাতচক্র’ উপন্যাসে ফুটিয়ে তুলেছেন। সেগুলো এবার উঠে আসবে নির্মাণাধীন এই চলচ্চিত্রে।

চমক জাগানিয়া খবর হলো, এটি হতে যাচ্ছে বাংলাদেশ তথা বাংলা ভাষায় নির্মিত প্রথম থ্রিডি ছবি। এ ছবির শুটিং হয়েছে থ্রিডি ক্যামেরায় ভারতীয় একটি প্রতিষ্ঠানের কারিগরি সহায়তা নিয়ে। পুরো সিনেমা শেষ করার পর তিনি গণমাধ্যমে এ নিয়ে বিস্তারিত মুখ খুলবেন।

হাবিবুর রহমানের ভাষ্য, ‘বাংলাদেশে নির্মিত প্রথম থ্রিডি চলচ্চিত্র এটি। শুটিং প্রায় শেষ হলেও, সম্পাদনা করতে সময় লাগবে। তাছাড়া এতে বাজেটও একটি বড় বিষয়।’

সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে বিজয় দিবস উপলক্ষে ছবিটি মুক্তি দেবেন পরিচালক।

ছবিতে দানিয়েল চরিত্রে অভিনয় করছেন আহমেদ রুবেল। এছাড়া অন্যান্য চরিত্রে হাজির হবেন মামুনুর রশীদ, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী, সৈয়দ মোশাররফ প্রমুখ।

আরও পড়ুন

error: Content is protected !!