মে ২৬, ২০২৪ ৯:৪২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেলেন সুবীর নন্দী

১ min read

উন্নত চিকিৎসার জন্য একুশে পদকজয়ী সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বিশিষ্ট কণ্ঠ শিল্পী সুবীর নন্দীকে সিএমএইচ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়েছে। এই তথ্য নিশ্চিত করে সুবীর নন্দীর আত্মীয় তৃপ্তি কর বলেন, ‌‌‌‘আজ সকাল ১০টা ৪০ মিনিটে যাত্রা শুরু করেছে একটি এয়ার অ্যাম্বুলেন্স। গতকাল এয়ার অ্যাম্বুলেন্স সুবীর নন্দীকে সিঙ্গাপুরে পাঠানোর জন্য এয়ারপোর্টে নিয়ে যাওয়া হয় কিন্তু এয়ার অ্যাম্বুলেন্স ক্রটি হওয়াতে রাতেই আবার সিএমএইচে নিয়ে আসা হয় সুবীর নন্দীকে। আবার আজকে নতুন করে আরেকটা এয়ার অ্যাম্বুলেন্স আসার পর ১০টা ৪০ মিনিটে সুবীর নন্দীকে সিঙ্গাপুর পাঠানো হয়। সাথে ওনার মেয়ে মৌ গিয়েছে। সবাই ওনার জন্য আশীর্বাদ করবেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে বরেণ্য শিল্পী সুবীর নন্দীর উন্নত চিকিৎসা চলবে। সুবীর নন্দীকে নিয়ে যেতে সিঙ্গাপুর থেকে একজন চিকিৎসক ও একজন নার্সও এসেছিলেন।

এর আগে ডা. সামন্ত লাল সেন রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সুবীর নন্দীর শারীরিক অবস্থার কথা অবহিত করেন। সে সময় সুবীর নন্দীকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিতে প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরে ওই হাসপাতালে যোগাযোগ করে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি সম্পন্ন হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন সুবীর নন্দী। গত ১২ এপ্রিল পরিবারের সবাই মিলে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। এ সময় ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তৃপ্তি করের সহযোগিতা ও তত্ত্বাবধানে শিল্পীকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সিএমএইচে চিকিৎসাধীন সুবীর নন্দীর দেখাশোনায় সার্বক্ষণিক পাশে ছিলেন তার আত্মীয় সংগীতশিল্পী তৃপ্তি কর।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!