আগস্ট ২০, ২০২২ ৫:০৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বীরাঙ্গনার বেশে অপর্ণা ঘোষ

পূরবী আবার ফিরে এসেছে। যুদ্ধ পরবর্তী সময়ে পূরবীর আশ্রয় হয়েছিলো পূণর্বাসন কেন্দ্রে। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যুদ্ধাহত সকল নারীদের বীরাঙ্গনা উপাধী দিয়েছিলেন। রাষ্ট্র পূরবীকেও মহান এই উপাধী দিয়েছিল, কিন্তু সমাজ?

যেখানে পূরবীর পরিবার মনে করতো তাকে ঘরে ফেরত নিয়ে গেলে সমাজে মুখ দেখানো যাবেনা। আর সুভাষ, যাকে পূরবী পাগলের মতো ভালোবেসেছিল! সেও মুখ ফিরিয়ে নিলো? অগ্যতা, পূরবী আরো এমন মানুষদের সঙ্গে পাড়ি জমিয়েছিলো ইউরোপের একটি দেশে।

অনেক সময় পর পূরবী আবার ফিরে আসে নিজ দেশে। অথচ আজ দিনগুলো কি বিষন্ন? পূরবী তার ছোটবেলার বাড়িটার সামনে এসে দাঁড়ায়। তার মনে অনেক প্রশ্ন। আপন মানুষগুলো কেন তাকে এভাবে দূরে ঠেলে দিয়েছিলো সেদিন?’ এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘আজ পূরবীর দিন’।

মাসুম রেজার রচনায় নাটকটি পরিচালনা করেছেন মাহমুদ দিদার।বীরাঙ্গনার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। এতে আরও অভিনয় করেছেন ওমর আয়াজ অনি, রিমি করিম, এটিএম রাসেল, মনির হোসেন, রবিন প্রমুখ।

নির্মাতা সূত্রে জানা গেছে, স্বাধীনতা দিবস উপলক্ষে এনটিভিতে মঙ্গলবার দুপুর ১২টা ২০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘আজ পূরবীর দিন’।

আরও পড়ুন

error: Content is protected !!