আগস্ট ৮, ২০২২ ১১:২৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পেলেন রুনা লায়লা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবর্তিত ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’ পেলেন বরেণ্য সঙ্গীত শিল্পী রুনা লায়লা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান তার হাতে পুরস্কার তুলে দেন।

৩০ জুলাই, সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত হয় এই পুরস্কার প্রদান অনুষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এ সময় উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিরোজা বেগম মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন।

প্রয়াত ফিরোজা বেগম ছিলেন উপমহাদেশের বরেণ্য ও কিংবদন্তি নজরুলসংগীতশিল্পী। ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর তিনি মারা যান। ২৮ জুলাই ছিল ফিরোজা বেগমের জন্মদিন। এ উপলক্ষে ফিরোজা বেগম ট্রাস্টের আয়োজনে একজন বরেণ্যশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের একজন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদক ও সম্মানি প্রদান করা হয়।

সঙ্গীতশিল্পী ফিরোজা বেগমের স্মৃতি রক্ষার্থে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের অর্থায়নে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার প্রদান করা হয়েছে। এর আগে সাবিনা ইয়াসমিন (২০১৬) ও রেজওয়ানা চৌধুরী বন্যা (২০১৭) ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পেয়েছেন।

আরও পড়ুন

error: Content is protected !!