অক্টোবর ২৪, ২০২০ ৭:০৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

রাষ্ট্রীয় মর্যাদায় সুপ্রিয়া দেবীর শেষ বিদায়

সুপ্রিয়া চৌধুরী। ওপার বাংলার চলচ্চিত্রের নন্দিত এক নাম। তিনি সুপ্রিয়া দেবী বলেই পরিচিত। গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) চলে গেলেন জীবনের মায়া ত্যাগ করে। সেদিন সন্ধ্যাতে হয়ে গেল তার শেষ কৃত্য। তাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

রাষ্ট্রীয় মর্যাদায় পশ্চিমবঙ্গের সুপ্রিয়ার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। গার্ড অব অনার জানানোর মাধ্যমে সম্পন্ন এই শেষকৃত্যে অংশ নেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রিসভার সদস্য ও টলিউডের অভিনেতা-অভিনেত্রীসহ সুপ্রিয়ার ভক্ত-শুভানুধ্যায়ীরা।

শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যার পর রবীন্দ্রসদন থেকে চার কিলোমিটার দূরে কেওড়াতলা (কালীঘাট) মহাশ্মশানে সুপ্রিয়ার শেষকৃত্যানুষ্ঠান হয়।

Supriya-debi-2

মৃত্যুর পর বেলা ৩টা পর্যন্ত সুপ্রিয়ার মরদেহ তার বাসভবনে রাখা হয়। এরপর মরদেহ নেওয়া হয় রবীন্দ্রসদনে। সেখানে সাড়ে ৬টা পর্যন্ত প্রয়াত এ অভিনেত্রীর মরদেহে সর্বস্তরের জনতাকে শেষ শ্রদ্ধা নিবেদনের সুযোগ দেওয়া হয়। এরপর কেওড়াতলা মহাশশ্মানের জন্য মহাপ্রস্থান শুরু হয় সুপ্রিয়ার। প্রায় ৪ কিলোমিটার পথের এ মহাপ্রস্থানে পা মেলান মমতাসহ রাজ্যের মন্ত্রী, রাজনৈতিক নেতৃত্ব, টলিউডের অভিনেতা-অভিনেত্রীসহ সাধারণ মানুষ। এরপর কেওড়াতলা মহাশ্মশানে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দিয়ে শেষকৃত্য সম্পন্ন হয় সুপ্রিয়ার।

২৬ জানুয়ারী, শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সুপ্রিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৩ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

আরও পড়ুন

error: Content is protected !!