এপ্রিল ২৩, ২০২৪ ১১:৩৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

‘তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন আজীবন’

১ min read

আলাউদ্দিন আলী, বাংলাদেশের সংগীতে সত্তর দশক থেকেই পরিচিত নাম। বাংলা গান তথা বাংলা চলচ্চিত্রের গানে কিংবদন্তি তিনি। একই সঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। তার লেখা, সুর করা ও সংগীত পরিচালনায় অসংখ্য গান শ্রোতাপ্রিয় হয়েছে। চলচ্চিত্র, বেতার, টেলিভিশন মিলে প্রায় হাজার পাঁচেক গান তৈরি করেছেন তিনি। সেসব গান আজও মুখে মুখে ফেরে।

রোববার (৯ আগস্ট) বিকেল ৫টা ৫০ মিনিটে মৃত্যুবরণ করেছেন তিনি। রাজধানীর মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন এই কিংবদন্তি। তার বয়স হয়েছিলো ৬৮ বছর।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের সংগীত অঙ্গনে। শোক প্রকাশ করছেন চলচ্চিত্রের মানুষেরাও। অনেকে ফেসবুকে লিখছেন প্রিয় মানুষটিকে নিয়ে নানা স্মৃতিকথা, জানাচ্ছেন প্রার্থনা।

শোক প্রকাশ করেছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা। তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে লিখেছেন, ‘আরেকজন গুণী সংগীত পরিচালক আলাউদ্দিন আলী স্বর্গের পথে যাত্রা করলেন। তার চলে যাওয়া আমাদের সংগীতাঙ্গনের জন্য অনেক বড় ক্ষতি। তার তৈরি সুন্দর এবং প্রাণ ভরানোর সুর দিয়ে তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন আজীবন।’

আলাউদ্দিন আলীর সঙ্গে গান করা প্রসঙ্গে তিনি লেখেন, ‘তার সঙ্গে অসংখ্যবার কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। সৃষ্টিকর্তার কাছে তার বিদেহি আত্মার শান্তি কামনা করি এবং তাকে জান্নাতের সবচেয়ে সেরা স্থান দান করুক সেই প্রার্থনা করি।’

কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লার জন্য বহু গান তৈরি করেছেন আলাউদ্দিন আলী। তারমধ্যে অন্যতম ‘ইস্টিশনের রেলগাড়িটা’, ‘বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না’, ‘তোমাকে চাই আমি আরও কাছে’ ইত্যাদি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!