অক্টোবর ১৯, ২০২০ ৯:৫৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বঙ্গবন্ধুর সিনেমায় সাবেক দুই মন্ত্রী

‘হিমু’ শিরোনামের নাটক বিটিভিতে ১৯৯৪ সালে প্রচার হয়। সেখানে রুপা চরিত্রে অভিনয় করেন তারানা হালিম। তার বিপরীতে হুমায়ূন আহমেদের সৃষ্ট জনপ্রিয় হিমু চরিত্রে অভিনয় করেন আসাদুজ্জামান নূর। সে নাটক দারুণ দর্শকপ্রিয়তা পায়।

আসাদুজ্জামান নূর ও তারানা হালিম অনেক নাটকে জুটি বেঁধে কাজ করেছেন। তবে দুজনকে কখনো একসঙ্গে সিনেমায় দেখা যায়নি। এবার সেই অপূর্ণতা ঘুচতে চলছে।

প্রথমবারের মতো কোনো সিনেমায় জুটি বেঁধে হাজির হচ্ছেন অভিনয়ের জনপ্রিয় এ দুই তারকা। সরকারি অনুদানে নির্মিত মুশফিকুর রহমান গুলজারের ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায় বঙ্গবন্ধুর বাবা ও মায়ের চরিত্রে অভিনয় করবেন নূর-তারানা।

নির্মাতা গুলজার মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে বলেন, ‘প্রথম থেকেই এ দুটি চরিত্রে আমার সেরা পছন্দ প্রিয় এই দুই অভিনয়শিল্পী। তাদের নাম প্রস্তাব করেই সরকারি অনুদানের আবেদন করেছিলাম। আমি তাদের সঙ্গে কথাও বলেছি। তারাও আগ্রহ প্রকাশ করেছেন।

শিগগিরই তাদের সঙ্গে চিত্রনাট্য নিয়ে বসবো। আলাপ চূড়ান্ত করবো। টেলিভিশনের পর্দায় একসময় খুব জনপ্রিয় এবং সফল জুটি ছিলেন আসাদুজ্জামান নূর ও তারানা হালিম। আশা করছি তাদের নিয়ে আমার সিনেমার যাত্রাও সফল হবে।

সবকিছু ঠিক থাকলে কোরবানি ঈদের পর এ ছবি নিয়ে আনুষ্ঠানিকভাবে মাঠে নামব। এর আগে শেষ করবেন চিত্রনাট্য গুছিয়ে আনার কাজ। সেই সঙ্গে শিল্পী বাছাইও চূড়ান্ত করবেন।’

এ ছবিতে বঙ্গবন্ধু চরিত্রে দেখা যাবে নতুন কোনো মুখ। এখানে নাট্যজন মামুনুর রশীদকে দেখা যাবে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে। বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত হবে টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা চলচ্চিত্রটি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এ ছবির জন্য চলতি অর্থবছর সর্বোচ্চ ৭০ লাখ টাকা অনুদান পাবেন।

আরও পড়ুন

error: Content is protected !!