আগস্ট ১৪, ২০২২ ১২:৪৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলাদেশি চলচ্চিত্র ভুবন মাঝি ভারতে মুক্তি পাচ্ছে

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। ছবিটি সাফটার আওতায় মুক্তি পাচ্ছে ভারতে। জানালেন ছবির পরিচালক ফাখরুল আরেফীন খান।

তিনি বলেন, ‘দক্ষিণ এশিয়ার আনঞ্চলিক মুক্ত বাণিজ্য চুক্তির (সাফটা) আওতায় বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি ও প্রদর্শিত হবে ‘ভুবন মাঝি’। ছবিটি বেশ কিছু হলে মুক্তি দেয়া হবে।’

পরিচালক ফাখরুল আরেফীন খান বলেন, “এটি আমার পরিচালনায় নির্মিত প্রথম পূণ্যদৈঘ্য চলচ্চিত্র। এই চলচ্চিত্রের সঙ্গে আমার অনেক আবেগ আর অনুভূতি জড়িয়ে আছে। বিশেষ করে কালিকা প্রসাদের স্মৃতি। তাকে ভাই বা বন্ধু যাই বলি না কেন তিনি অনেক পরিশ্রম করে আমার ছবিটির সংগীতায়োজন করেছিলেন। তিনি বেঁচে থাকলে আরও বেশি খুশি হতাম। তাকে নিয়ে তার দেশের হলে বসে ছবিটি দেখতাম।’

কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের অন্তভূক্তি এই ছবিটিকে টালিউডে বাড়তি গ্রহণযোগ্যতা দেবে বলে মনে করছেন ফাখরুল আরেফীন খান। সম্প্রতি ভারত থেকে ছবিটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। শিগগিরই মুক্তির তারিখ জানানো হবে।

‘ভুবন মাঝি’ গত বছরের ৩ মার্চ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির পর এখনও পর্যন্ত বিশ্বের ৮ টি গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ছবিটি। বাংলাদেশ সরকারের অর্থায়নে নির্মিত এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা পরমব্রত চট্রোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী অপর্ণা ঘোষ।

ছবিটিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিষ ভৌমিক, ওয়াকিল আহমেদ, মাজনুন মিজান, কাজী নওশাবা, সুষমা সারকার, সুমিত সেন প্রমুখ । সংগীত পরিচালনা করেছেন প্রয়াত কালিকা প্রসাদ ভট্টাচার্য।

আরও পড়ুন

error: Content is protected !!