জুন ২১, ২০২৪ ১২:১৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

অস্কারের ৯০তম আসর

১ min read

বাংলাদেশ সময় সোমবার ভোর ৫টায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে শুরু হয়েছে অস্কারের ৯০তম আসর। প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

এবারও অস্কারের উপস্থাপনায় রয়েছেন জিমি কিমেল। অস্কারের ৯০তম আসরে প্রথম অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়েছে মার্কিন অভিনেতা স্যাম রকওয়েলের হাতে।

থ্রি বিলবোর্ডস আউটসাইড ইবিং, মিসৌরি সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেতার অস্কার পেয়েছেন তিনি। পুলিশ কর্মকর্তা জেসন ডিক্সন চরিত্রে অনবদ্য অভিনয় দেখিয়ে ভোটারদের মন জয় করে নিয়েছেন এই অভিনেতা।

স্যাম রকওয়েল ছাড়াও ৯০তম অস্কারের জন্য সেরা পার্শ্ব অভিনেতার মনোনয়ন পেয়েছিলেন দ্য ফ্লোরিডা প্রজেক্টের জন্য উইলিয়াম ড্যাফো, থ্রি বিলবোর্ডস আউট সাইড ইবিং, মিসৌরির জন্য উডি হারেলসন, দ্য শেইপ অব ওয়াটারের জন্য রিচার্ড জেনকিন্স, এবং অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ডের জন্য ক্রিস্টোফার পামার।

অপরদিকে, সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে প্রথমবার অস্কার জিতলেন ৫৮ বছর বয়সী মার্কিন অভিনেত্রী অ্যালিসন জেনি। ক্রেইগ গিলেসপি পরিচালিত ‘আই, টনিয়া’ চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে অ্যাওয়ার্ড পেলেন তিনি।

অ্যালিসন জেনি ছাড়াও এবার পার্শ্ব অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন, মাডবাউন্ডের জন্য ম্যারি জে ব্লিজ, ফ্যান্টম থ্রেডের জন্য লেসলি ম্যানভিল, লেডি বার্ডের জন্য লরা ম্যাটকাফ, এবং দ্য শেইপ অব ওয়াটার চলচ্চিত্রের জন্য অক্টাভিয়া স্পেন্সার।

দ্য শেইপ অব ওয়াটার চলচ্চিত্রের জন্য এবারের অস্কারে সেরা পরিচালক হিসেবে পুরস্কার জিতলেন গুইলেরমো দেল তোরো। সেরা পরিচালক হিসেবে আরও যারা মনোনয় পেয়েছেন তারা হলেন, ডানকির্কের পরিচালক ক্রিস্টোফার নোলান, গেট আউটের জন্য জর্ডান পিলে, লেডি বার্ডের জন্য গ্রেটা গারউইং, এবং ফ্যান্টম থ্রেডের জন্য পল থমাস অ্যান্ডারসন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!