আগস্ট ১৫, ২০২২ ১০:০৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

দেবদাস-পার্বতী চরিত্রে ফেরদৌস-পপি

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস ‘দেবদাস’। সেই উপন্যাস অবলম্বনে  আরিফুর জামান আরিফ নির্মাণ করবেন ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। এতে দেবদাস চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। আর তার বিপরীতে পার্বতী চরিত্রে দেখা যাবে সাদেকা পারভীন পপিকে।

এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘‘সিনেমাটির গল্প বেশ ডিফরেন্ট। তবে এটা কোনো রিমেক সিনেমা নয়। নতুন একটা চিন্তা-ভাবনার সম্মিলন ঘটবে এখানে। শরতের সৃষ্ট চরিত্রগুলো তাকে জবাবদিহিতার সম্মুখীন করে। তারা তাকে প্রশ্ন করে, ‘আমার পরিণতি তুমি কেন এমন করেছিলে।’ সিনেমার কনসেপ্টের জায়গা থেকে বেশ অন্য রকম লেগেছে, যার কারণেই কাজটি করা।’’

এ বিষয়ে পপি বলেন, ‘আমি আর ফেরদৌস ভাই এর আগেও সিনেমাতে কাজ করেছি। সেগুলো বেশ প্রশংসিত হয়েছে। এমনকি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছি। এই সিনেমাটিতে তো বিখ্যাত একটি উপন্যাসের দুটি বিখ্যাত চরিত্রে দেখা মিলবে আমাদের। আমার কাছে মনে হয়, ভালো কিছুই হতে যাচ্ছে। আমি ভীষণ আশাবাদী।’

‘ইভেন্ট প্লাস’ নামে একটি প্রতিষ্ঠানের ব্যানারে সিনেমাটি নির্মিত হচ্ছে। ২০ এপ্রিল থেকে সিনেমাটির শুটিং শুরু হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। এরপর দেশের বিভিন্ন লোকেশনে শুটিং হবে।

শরৎচন্দ্রের চারটি উপন্যাসের ১৫টি চরিত্র নিয়ে সিনেমার কাহিনি। সেই কাহিনি ও সংলাপ লিখেছেন হাশিম আখতার মো. করিম। শরৎচন্দ্রের চরিত্রে অভিনয় করবেন নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত। সিনেমাটিতে ‘শ্রীকান্ত’ উপন্যাসের ‘গহর’ চরিত্রে আনিসুর রহমান মিলনকে দেখা যাবে। এ ছাড়া আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন নিরব ও তমা মির্জা।

উল্লেখ্য, ফেরদৗস ও পপি সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের ‘গঙ্গাযাত্রা’ ছবির জন্য পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর তাদের দেখা গেছে ‘চার অক্ষরের ভালোবাসা’ সিনেমায়। সেটির পরিচালক ছিলেন মোহাম্মদ জাকির খান।

আরও পড়ুন

error: Content is protected !!