মে ২১, ২০২৪ ৯:৫৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বাহুবলী ২ ছাড়িয়ে গেল পদ্মাবত

১ min read

গেল বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শহীদ কাপুর, দীপিকা পাড়ুকোন ও রণভীর সিংয়ের ছবি ‘পদ্মাবত’। তবে ছবিটিকে নিয়ে থামেনি আন্দোলন। বালাইষাট! শ্রী রাজপুত কর্ণি সেনাদের আন্দোলনের মুখেও প্রথম দিনে বক্স অফিসে ঝড় তুলেছে ‘পদ্মাবত’। প্রথমদিনেই ছবিটির আয় করেছে ১৮ কোটি রুপি।

আর বিশ্বের কয়েকটি দেশেও ‘পদ্মাবত’ মুক্তি পেয়েছে বৃহস্পতিবার। চলছে ধুমধাম। প্রথম দিনেই আয় দিয়ে এরইমধ্যে ছবিটি ছাড়িয়ে গেল প্রভাসের ‘বাহুবলী ২’ ও আমির খানের ‘দঙ্গল’র আয়। আন্তর্জাাতিক বাজারে প্রথম দিনের আয়ে ‘পদ্মাবত’ এখন সবার শীর্ষে।

জানা গেছে, প্রথম দিনে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও যুক্তরাজ্যে ‘পদ্মাবত’ রেকর্ড পরিমাণ আয় করেছে। আন্তর্জাতিক বাজারে ‘পদ্মাবত’র আয় প্রায় ১ কোটি ৯০ লাখ রুপি। যেখানে প্রভাসের ‘বাহুবলী ২’ আয় করেছিলো প্রায় ১ কোটি ৮ লাখ রুপি এবং আমিরের ‘দঙ্গল’ প্রায় ১ কোটি ২৬ লাখ রুপি। আর দুই দিনের হিসেবে ছবিটির আয় প্রায় ৫৭ কোটি রুপি।

বলিউডের নন্দিত নির্মাতা সঞ্জয়লীলা বানসালি ‘পদ্মাবত’ ছবিটি নির্মাণে ব্যয় হয়েছে ২০০ কোটি রুপিতে। ‘পদ্মাবত’র বক্স অফিস অনেক নতুন রেকর্ডই গড়তে পারে। বদলে দিতে পারে এতদিনে বলিউডে সেরা আয়ের ছবির হিসেব নিকেশ।

প্রসঙ্গত, দীর্ঘ ৭০০ বছর আগের সময়ের চিত্তরের রানি পদ্মিনীর জীবন নিয়ে বিগ বাজেটের এই চলচ্চিত্রটি গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও ভরতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করছে নানা ধর্মীয় সংগঠন। বেশকিছু জায়গায় বিক্ষোভে কণ্ঠ মিলিয়েছেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতারাও। এমনকি ছবির প্রধান অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক ও পরিচালকের বানসালির মাথা কেটে ফেলারও হুমকি দিয়েছিলো কর্ণি সেনারা।

বিক্ষোভকারীদের দাবি ছিলো, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির আক্রমণ থেকে রক্ষা পেতে রাজপুত রানি পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু ‘পদ্মাবতী’ সিনেমায় তার সে মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে। খিলজির সঙ্গে পদ্মিনীর মুখোমুখি কখনও দেখা না হলেও চলচ্চিত্রের গল্পে তাদের মধ্যে একটি স্বপ্নদৃশ্য রাখা হয়েছে। আর এ নিয়েই ঘটেছে নানা ধরনের তাণ্ডব।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!