মে ২৯, ২০২৪ ১১:৪৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

দু’দিনে সৌদি পৌঁছেছেন ৭১৫৬ জন হজযাত্রী

১ min read

পবিত্র হজ পালনে গত দু’দিনে সৌদি আরব পৌঁছেছেন ৭ হাজার ১৫৬ জন বাংলাদেশি হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১ হাজার ৬৬৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার ৪৯১ জন হজযাত্রী রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১১টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১০টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছেছেন।

ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে। শুক্রবার (৫ জুলাই) সকাল ১১টায় বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশে থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজ পালন করবেন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হতে পারে ১০ আগস্ট (শনিবার)।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি। গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে, শেষ হজ ফ্লাইট আগামী ৫ আগস্ট। এছাড়া হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!