অক্টোবর ২১, ২০২০ ১২:০৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

স্বার্থের জন্য ছাত্রলীগকে হাতিয়ার বানাবেন না: কাদের

স্বার্থের জন্য ছাত্রলীগকে হাতিয়ার বানাবেন না বলে অনুরোধ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রলীগ দেশের ছাত্রসমাজের জন্য রোড মডেল। ছাত্রলীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হলেও এ সংগঠনটির স্বাতন্ত্রবোধ রয়েছে। তাই ছাত্রলীগকে নিজেদের স্বার্থে হাতিয়ার বানাবেন না।

শনিবার চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকায় একটি কমিউনিটি সেন্টারে উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা তিনি বলেন।
আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে করে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ থেকে যুবলীগ এরপর আওয়ামী লীগ করে তৃণমূল থেকে এ জায়গায় এসেছি। অনেক নির্যাতন সহ্য করেছি। জরুরি অবস্থার সময় গ্রেফতার হয়ে সেনা সদস্যদের নির্যাততে বিধ্বস্ত হয়ে পড়েছিলাম। আমার সঙ্গে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও ছিলেন। তিনিও কারাভোগ করেন। আমি রাজনৈতিক জীবনে সাড়ে চার বছর জেলে ছিলাম।
তিনি বলেন, শত নির্যাতন আমাকে থামাতে পারেনি। এ পর্যায়ে এসে নেত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি আমার মেধা-শ্রম দিয়ে নেত্রীর সম্মান রক্ষা করব।
প্রতিনিধি সভার বিশেষ অতিথি গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমাদের মাঝে ওয়ান-ইলেভেন এসেছিল। আজকের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের), আমরা এক রুমে ছিলাম। আমি দেখেছি তার অবস্থা। আমরা অনেক নির্যাতেরন শিকার হয়েছি।
উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও এনামুল হক শামীম, উত্তর জেলার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম প্রমুখ।

আরও পড়ুন

error: Content is protected !!