এপ্রিল ১৮, ২০২৪ ৩:৫২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

করোনা শনাক্ত ২২ হাজার ছাড়ালো, মৃত্যু ৩২৮

১ min read

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ২৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এটিই এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ২২ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৪ জন।

এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩২৮ জনে। গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ হয়েছেন ২৫৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন চার হাজার ৩৭৩ জন। রবিবার (১৭ মে) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত্যুবরণকারী ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ, একজন নারী। এরমধ্যে ঢাকা বিভাগের ৯ জন এবং চট্টগ্রাম বিভাগের পাঁচ জন। ১৪ জনের মধ্যে শুধু হাসপাতালেই মারা গেছেন ১৩ জন এবং বাসায় একজন। আর অঞ্চল বিবেচনায় ঢাকা শহরে মারা গেছেন পাঁচ জন, চট্টগ্রাম শহরে চার জন, সাভার ও কেরানীগঞ্জে একজন করে এবং নারায়ণগঞ্জ, কুমিল্লা ও শরীয়তপুরে একজন করে মারা গেছেন।

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

নাসিমা সুলতানা জানান, ৪২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ৮ হাজার ৫৭৪টি। পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ১১৪টি। এখন পর্যন্ত এক লাখ ৭৫ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৭৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন তিন হাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৪ জন। এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৬০৪ জন। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে তিন হাজার ৬৩৪ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৪০ হাজার ৫৪৮ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে।

কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন দুই হাজার ৩৫৮ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ৯১ হাজার ৫৩১ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪৯ হাজার ৪১৭ জন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!