জুন ১৪, ২০২৪ ৯:২১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ভারতের কারাগারে অনশনে ৪ বাংলাদেশি

১ min read

প্রকাশের সময় : ০৭/০১/২০১৭ -২২:২২
ডেস্ক রিপোর্ট: কারাভোগের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় দ্রুত মুক্তির দাবিতে ভারতের রাজস্থানের আলওয়ার কারাগারের ডিটেনশন সেন্টারে গত দুই দিন ধরে অনশন করছেন চার বাংলাদেশিসহ নয়জন।

বাকিদের মধ্যে পাকিস্তানের পাঁচ নাগরিক রয়েছেন বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

আলওয়ার কারাগারের অতিরিক্ত মহাপরিচালক সুধাকর জাউহারি বলেন, ‘তাদের কাউকেই অবৈধভাবে আটকে রাখা হয়নি। ভারত সরকারের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতিপত্র এবং অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।’

আলওয়ার জেলার এসপি রাহুল প্রকাশও তাদের মুক্তির জন্য ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজনের কথা বলেছেন।

এর প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তিনি। শনিবার ওই নয়জনের মেডিকেল পরীক্ষা হওয়ার কথাও জানান তিনি।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ওই ডিটেনশন সেন্টারে ১৭ জন বিদেশি নাগরিক আটক আছেন। স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার পর তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।

এসপি প্রকাশ বলেন, পাঁচ পাকিস্তানির মধ্যে একজন গুপ্তচরবৃত্তির দায়ে দ-িত হয়েছিলেন। বাকিরা ভিসা সংক্রান্ত আইন লংঘন করেছেন।

আলওয়ার কারাগারের সুপরিনটেনডেন্ট সুরেন্দ্র সিং জানান, বাংলাদেশি ও পাকিস্তানি ছাড়াও সেখানে ক্যামেরন, শ্রীলঙ্কা ও ইরানের নাগরিকরা আটক আছেন। কারাভোগের মেয়াদ শেষ হওয়ে যাওয়ায় তারা মুক্তির অপেক্ষায় আছেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!