এপ্রিল ১৩, ২০২৪ ১০:৩৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

সুষ্ঠু নির্বাচনে দলগুলোর মতৈক্য জরুরি: রাষ্ট্রপতি

১ min read
অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য শক্তিশালী নির্বাচন কমিশনের (ইসি) পাশাপাশি রাজনৈতিক দলগুলোর মতৈক্য প্রতিষ্ঠার উপর জোর দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
শনিবার বঙ্গভবনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সঙ্গে আলোচনায় এ বিষয়টিতে গুরুত্ব দেন তিনি।
নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপের মধ‌্যে এদিন আ স ম আবদুর রব নেতৃত্বাধীন দলটির সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, জেএসডির প্রতিনিধি দলকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের পাশাপাশি রাজনৈতিক দলগুলোর মতৈক্যও জরুরি।
জয়নাল আবেদীন বলেন, নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির আলোচনার অবসানে ইসি গঠনে স্থায়ী ব্যবস্থা হিসেবে আইন প্রণয়নের প্রস্তাব করেছে জেএসডি।
জেএসডি রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে বলেছে, গণতন্ত্রের জন্য সংলাপ এবং অবাধ রাজনৈতিক অধিকার ও জনগণের সঠিক প্রতিনিধিত্ব নিশ্চিত করতে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য।
গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে আলোচনার মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ পর্ব শুরু করেন রাষ্ট্রপতি। আগামী ১১ জানুয়ারি ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আলোচনার মধ‌্য দিয়ে এই সংলাপ শেষ হতে পারে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!