এপ্রিল ১১, ২০২১ ১০:৩৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক, মেনে নিয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের রাজধানী ঢাকায় বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভরত শিক্ষার্থীদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তাদের সব দাবি মেনে নেওয়া হয়েছে।

১ আগস্ট, বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র, নৌ ও তথ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাদের এক জরুরি বৈঠকে মন্ত্রী এ কথা বলেন। ওই সময় আন্দোলনরত শিক্ষার্থীদের অবরোধ তুলে নিয়ে ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ করেন কামাল।

২৯ জুলাই, রবিবার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে একটি বাসের চাপায় দুই স্কুল শিক্ষার্থী নিহত হয়। এর প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ শুরু হয় রাজধানীর বিভিন্ন প্রান্তে। বুধবার তৃতীয় দিনের মতো শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

হত্যায় জড়িতদের শাস্তি প্রদান, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করা, লাইসেন্সবিহীন গাড়ির অনুমোদন না দেওয়াসহ নয়টি দাবি জানায় শিক্ষার্থীরা ।

এমন বাস্তবতায় বুধবারের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি অনুরোধ করব, আমাদের সবার প্রিয় ছাত্র-ছাত্রীরা তাদের অবরোধ তুলে নিবেন এবং তারা আবারও ক্লাসে ফিরে আসবেন, পড়াশোনায় মনোযোগী হবে।

আমরা জোর গলায় বলছি, দোষীরা সর্বোচ্চ শাস্তি যাতে পায়, যে জন্য সরকার ব্যবস্থা নিবে। আর তারা বিভিন্নভাবে আমাদের কাছে যে দাবিগুলো পৌঁছেছে, সেগুলো সবই মেনে নিয়েছি, সেগুলো সবই যৌক্তিক। পর্যায়ক্রমে আমরা সবগুলোর ব্যবস্থা নিব।’

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ২৯ জুলাই ১৫০টি গাড়ি ভাঙা হয়েছে। পরের দিন ৩০ জুলাই ২৫ টি গাড়ি ও ৩১ জুলাই ১৩৪টি গাড়ি ভাঙা হয়েছে। গাড়ি পোড়ানো হয়েছে আটটি। এর মধ্যে পুলিশ ও ফায়ার সার্ভিসের গাড়িও রয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘এই যে কোমলমতি ছাত্ররা অবরোধ করছে, এই সুযোগে স্বার্থান্বেষী মহল এই ভাঙচুর এবং গাড়ি পোড়ানোর কাজগুলো করছে।’

নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

error: Content is protected !!