জুন ১৬, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন করবেন শেখ হাসিনা

১ min read

আগামী ২৫ মে ভারতের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতীর সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে যোগ দেবেন শেখ হাসিনা। তবে সমাবর্তন অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশ ভবনের উদ্বোধন করতে কলকাতায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ভবনেরও উদ্বোধন করবেন।

দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে যৌথভাবে বাংলাদেশ ভবনের উদ্বোধন হবে। শান্তিনিকেতন ও আসানসোলের বাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও দুটি সংক্ষিপ্ত সূচি চূড়ান্ত হয়েছে। নতুন সূচির মধ্যে রয়েছে- বিশ্বকবির জন্ম-ভিটে জোড়াসাঁকোর ঠাকুর বাড়ি ও নেতাজি সুভাষ চন্দ্র বসুর বাড়ি নেতাজি ভবন পরিদর্শন। কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন সূত্রে এই তথ্য জানা গেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ও বাংলাদেশ ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে বিকেলে বিশেষ বিমানে কলকাতায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দক্ষিণ কলকাতার একটি পাঁচ-তারকা হোটেলে রাত্রী-যাপন করার আগে বিকাল ৪টায় কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পরিদর্শন করবেন তিনি। ৪০ মিনিটের এই পরিদর্শন সূচিতে প্রধানমন্ত্রী কবির জন্ম-ভিটে ‘বিচিত্রা ভবন’ পরিদর্শন করবেন।

শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুতি নিচ্ছে রবীন্দ্র-ভারতী বিশ্ববিদ্যালয়। এই সূচি সম্পর্কে যোগাযোগ করা হলে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের হেড অব চ্যান্সারি বিএম জামাল হোসেন বলেন, দুটি সূচির বিষয়ে উপদূতাবাস কাজ করছে।

কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান ও ঢাকা থেকে আগত দু’জন কর্মকর্তা আগে থেকেই এই দুটি স্থান পরিদর্শন করেছেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!