আগস্ট ২০, ২০২২ ৪:৪০ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আত্মপ্রকাশ

বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদ (বাশিকিপ্রপ) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনে বাবুই কার্যালয়ে এ সংগঠনের সূচনা হয়।

সভায় ২০১৮-২০২০ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এতে আরো প্রকাশনের সত্ত্বাধিকারী আলমগীর মল্লিককে সভাপতি ও বাবুইয়ের সত্ত্বাধিকারী কাদের বাবুকে সাধারণ সম্পাদক করা হয়।

অন্যদের মধ্যে সহ-সভাপতি ঝিঙেফুলের গিয়াসউদ্দিন খসরু, লাবণীর ইকবাল হোসেন সানু, ছোটদের বইয়ের হাশিম মিলন। যুগ্ম সাধারণ সম্পাদক ডাকের মো. ফেরদৌস আলম, প্রিয় প্রকাশের আতিক রহমান, নলেজ ভিউয়ের মোফাজ্জল হোসেন বাদল। কোষাধ্যক্ষ হন আদিগন্ত প্রকাশনের মোশতাক রায়হান।

কমিটিতে পরিচালক হন দ্যা পপ আপ ফ্যাক্টরির রুমানা শারমিন, শিশুবেলার মমতাজ আহাম্মদ, শিলা প্রকাশনীর বিএম কাউছার, চিলড্রেন বুকস সেন্টারের যুগল সরকার, প্রগতি পাবলিশার্সের আসরার মাসুদ, সুপ্ত পাবলিকেশনের ইকবাল হোসেন সুজন, পঙ্খিরাজের দেওয়ান আজিজ ও ময়ূরপঙ্খির মিতিয়া ওসমান তিসমা।

জানা যায়, বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকরা নিজেদের উন্নয়নের লক্ষ্যে প্রাথমিকভাবে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে। সদস্য হওয়ার জন্য ফরম তুলে ১৭ মার্চের মধ্যে জমা দিতে হবে।

আরও পড়ুন

error: Content is protected !!