এপ্রিল ৩০, ২০২৪ ৪:৩৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

১২১ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

১ min read

মিয়ানমারের ইয়াংগুনে বিমান বিধ্বস্ত হওয়ায় ১২১ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার সাধারণ বীমা কর্পোরেশনের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

গত ১৯ জুন সাধারণ বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের ৫৯৮তম সভায় ক্ষতিপূরণ পরিশোধের বিষয়টি অনুমোদনের কথা জানায়।

ইয়াংগুনে গত ৮ মে এস২-এজিকিউ-বোম্বারডিয়ার ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের একটি বিমান দুর্ঘটনায় পড়ে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ইয়াংগুন বিমানবন্দরে রানওয়ের পাশে ভেঙে তিন টুকরো হয়ে যায়। এ ঘটনায় পাইলটসহ বেশ কয়েকজন যাত্রী আহত হন বলে জানিয়েছিলেন বিমানের সদ্য বিদায়ি জনসংযোগ বিভাগের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ।

তিনি জানান, ৮ মে ফ্লাইট বিজি০৬০ ঢাকা থেকে ইয়াংগুন যায়। বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ৩টা ২০ মিনিটে ছেড়ে যায়। সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে।

উড়োজাহাজটি যখন অবতরণ করছিল, তখন এলাকায় বৃষ্টি হচ্ছিল। এতে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৫ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে পাঁচজন চাইনিজ, একজন ভারতীয়, দুইজন ব্রিটিশ, তিনজন মিয়ানমারের, একজন ডেনমার্কের, একজন ফ্রান্সের, একজন কানাডার এবং ১৫ জন বাংলাদেশের নাগরিক ছিলেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!