এপ্রিল ৩০, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

২৪ জুলাই থেকে শুরু হচ্ছে জেলা প্রশাসক সম্মেলন

১ min read

২৪ জুলাই মঙ্গলবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিসি (জেলা প্রশাসক) সম্মেলন। সম্মেলন শেষ হবে ২৬ জুলাই। প্রধানমন্ত্রী কার্যালয়ে তিন দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মন্ত্রিসভার সব সদস্য, প্রধানমন্ত্রীর সব উপদেষ্টা ও সব মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত থাকবেন। ওই সময় তাদের সঙ্গে মুক্ত আলোচনায় অংশ নেবেন মাঠপ্রশাসনে নিয়োজিত ৬৪ ডিসি এবং আট বিভাগীয় কমিশনার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গিয়ে মাঠপর্যায়ে সম্মুখীন হওয়া নানা প্রতিবন্ধকতা ও সমস্যার কথা তারা প্রধানমন্ত্রীর সামনে খোলামেলাভাবে তুলে ধরবেন।

উদ্বোধনের পর বাকি অধিবেশনগুলো হবে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে। ডিসি সম্মেলনকে সামনে রেখে বিভিন্ন ধরনের ফি, খাজনা বা সেলামি বাড়ানোর প্রস্তাবসহ মোট ৩৪৭টি প্রস্তাব পাঠিয়েছেন জেলা প্রশাসক বা ডিসিরা। ডিসিরা এরই মধ্যে এসব বিষয়ে তাদের প্রস্তাব ও সুপারিশ লিখিত আকারে পাঠিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগে। এসবের মধ্যে ফ্ল্যাটের খাজনা বাড়ানো, ট্রেড লাইসেন্স নবায়নের ক্ষেত্রে বিলম্ব ফি চালু, মাদক নিয়ে উদ্বেগ, পদোন্নতিতে গোয়েন্দা প্রতিবেদনের বাধ্যবাধকতা শিথিলকরণ, কিন্ডারগার্টেনের বই নিয়ে প্রস্তাব, টিভি চ্যানেলের ডাবিংয়ে বিভিন্ন ক্ষতির দিক, সেরা কৃষক বাছাই করে এআইপি স্বীকৃতি দেয়া, ,হিমাগার ও ফল প্রক্রিয়াকরণ কারখানা গড়া, ঢাকার চার নদীর দূষণ নিয়ন্ত্রণ, কংক্রিটের সড়ক নির্মাণ, যশোর রোডের শতবর্ষী গাছ না কাটা, ‘চিকিৎসাসেবার বিঘ্ন সৃষ্টিতে ডেপুটেশন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের বয়স নির্ধারণ, আদালত অবমাননা মামলায় হাজিরা থেকে অব্যাহতি, নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব স্পষ্টকরণ ও দূতাবাস প্রবাসীবান্ধব করা বিষয়ে বিভিন্ন প্রস্তাব ও সুপারিশ গুরুত্ব পেয়েছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!