মে ২৬, ২০২৪ ৯:৫৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

করোনার হানায় জাপানের সব স্কুল বন্ধ ঘোষণা

১ min read

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় জাপানের সব স্কুল বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন জাপানি প্রধানমন্ত্রী শিনজো আবে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, বসন্তের ছুটিসহ আগামী সোমবার থেকে মার্চ মাসের শেষ পর্যন্ত জাপানের সব প্রাথমিক, জুনিয়র হাই ও হাইস্কুল বন্ধ থাকবে। জাপানে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যর্থতার অভিযোগে ব্যাপক সমালোচনার মধ্যেই এ ঘোষণা দিল আবে সরকার।

দেশটির ইয়োকোহামা বন্দরে ব্রিটিশ প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের যাত্রীদের থেকে ভাইরাস সংক্রমণ আরও বাড়তে পারে বলে হুঁশিয়ার করেছিলেন অনেকেই। জাহাজটির যাত্রীদের নামিয়ে আনার পর হঠাৎ দেশটিতে সংক্রমণ বেড়ে যাওয়ায় এ নিয়ে নতুন করে শুরু হয়েছে আলোচনা।

জাপানে এখন পর্যন্ত অন্তত ১৮৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এতে মারা গেছেন চারজন। এছাড়া ডায়মন্ড প্রিন্সেসের সাত শতাধিক যাত্রী কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন চারজন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮০৫ জন, আক্রান্ত ৮০ হাজার ৩২০ জন। এর মধ্যে শুধু চীনেই আক্রান্ত ৭৮ হাজার ৪৯৭ জন, মারা গেছেন ২ হাজার ৭৪৪ জন।

বিশ্বের অন্তত ৪৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। বুধবার প্রথমবারের মতো নতুন আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে এদিন নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫০৫ জন, আর চীনে আক্রান্ত হয়েছেন ৪৩৩ জন।

দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৬৬ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের। ইরানে আক্রান্ত ১৪১, মারা গেছেন ২২ জন। এছাড়া ইতালিতে ৪৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১২ জন।

সূত্র: জাপান টাইমস, সাউথ চায়না মর্নিং পোস্ট

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!