এপ্রিল ১৮, ২০২৪ ৫:২৪ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

চীনে ‘ডোনাল্ড ট্রাম্পের’ নামে টয়লেট ব্রাশ কেনার হিড়িক

১ min read

ওয়াশিংটনের সঙ্গে বাণিজ্য যুদ্ধে চীনের মানুষ বেইজিংকে সমর্থন দিচ্ছেন। আর এরই অংশ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ‘ডোনাল্ড ট্রাম্পের’ নামে টয়লেট ব্রাশ দিয়ে তাদের বাথরুম পরিষ্কার করছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন বৃহস্পতিবার জানায়, চীনের ক্রেতারা তাদের সরকারকে সমর্থন জানাতে মার্কিন প্রেসিডেন্টের মতো দেখতে টয়লেট ব্রাশ কিনছে দেদারসে।

চীনের এক ব্লগার কৌতূক করে বলেছেন, ‘ট্রাম্প খুব কাজে লাগতে পারে।’

খবরে বলা হয়, সেখানে বিভিন্ন দিজাইনের টয়লেট ব্রাশ পাওয়া যাচ্ছে। এগুলোর দাম প্রায় ২০ ইউয়েন (দুই পাউন্ড)। চীনের কেনাকাটার ওয়েবসাইট টাওবাওতে এগুলো এখন ভীষণ জনপ্রিয়।

এ রকম একটি টয়লেট ব্রাশ বানানো হয়েছে নিল স্যুট লাল টাই পরিহিত ট্রাম্পের আদলে- মাথায় প্রচুর পরিমাণে কমলা চুলও আছে। টাওবাওতে এখন এ রকম ব্রাশগুলোই ট্রেন্ডিং আইটেম বা সবচেয়ে বেশি আলোচিত পণ্য।

এক দোকানদার জানান, এই ব্রাশের ‘৩৬০ ডিগ্রি’ পরিষ্কার করা ক্ষমতা রয়েছে এবং এটা সব কোণায় কোণায় গিয়ে কমোড পরিষ্কার করতে পারে।

টাওবাওতে আরেকজন ক্রেতা এই ব্রাশগুলোর সঙ্গে ট্রাম্পের ছবি ছাপানো টয়লেট পেপার ফ্রি দিচ্ছেন বলে জানায় ডেইলি মেইল।

বেইজিং ওয়াশিংটনের বিরুদ্ধে ‘জনতার যুদ্ধ’ ঘোষণার পরপরই এই পণ্যগুলোর বিক্রি দারুণভাবে বেড়ে গেছে। ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে চীনের মানুষকে একসঙ্গে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে সরকার।

তবে ট্রাম্প ব্রাশ বিক্রি করা প্রথম দেশ চীন নয়। ‘কমান্ডার ইন ক্র্যাপ’ নামে এ ধরনের ব্রাশ এর আগে নিউজিল্যান্ডে প্রথম দেখা গিয়েছিল গত নভেম্বরে।

ট্রাম্পের প্রশাসন চীন থেকে আমদানিকৃত বিভিন্ন পণ্যের ওপর নতুন করে ব্যাপক হারে শুল্ক আরোপ করায় সম্প্রতি দু’দেশের মধ্যে বাণিজ্যযুদ্ধ শুরু হয়েছে। যুক্তরাষ্ট্রের আরোপিত শুল্কের জবাবে চীনও মার্কিন পণ্য আমদানিতে পাল্টা শুল্ক বসিয়েছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!