এপ্রিল ১৮, ২০২৪ ৪:০৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

টুইটারে নিষিদ্ধ হলেন ট্রাম্পপুত্র

১ min read

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রকে ১২ ঘণ্টা টুইট করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে টুইটার কর্তৃপক্ষ। করোনার চিকিৎসায় অকার্যকর বলে প্রমাণিত ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের উপকারিতা নিয়ে একটি ভিডিও পোস্ট করার দায়ে তার বিরুদ্ধে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিষেশজ্ঞদের সতর্কবার্তা আর বৈজ্ঞানিক প্রমাণ সত্ত্বেও তা উপেক্ষা করে ডোনাল্ড ট্রাম্প হাইড্রক্সিক্লোরোকুইন করোনায় কার্যকর বলে প্রচার চালিয়েছেন। নিজেও এ ওষুধ সেবন করেছেন বলে জানান তিনি। ট্রাম্পের মতে, এই ওষুধ করোনায় ‘গেম চেঞ্জার’। তার পুত্র সেই ওষুধের প্রচার চালাতে গিয়েই নিষেধাজ্ঞায় পড়লেন।

ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের বিরুদ্ধে নিষেধাজ্ঞার কারণ হিসেবে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, তিনি যে ভিডিও বার্তাটি পোস্ট করেছিলেন তা কোভিড-১৯ নিয়ে মিথ্যা তথ্য ছড়ানো ঠেকাতে আমাদের নীতির পরিপন্থী। তবে নিষেধাজ্ঞাকালীন ট্রাম্প জুনিয়র টুইটার ব্রাউজ ও তাতে বার্তা আদান-প্রদান করতে পারবেন।

বিবিসি অনলাইনের মঙ্গলবারের প্রতিবেদন অনুযায়ী টুইটারের পক্ষ থেকে বিবিসিকে জানানো হয়েছে, ‘আমরা আমাদের নীতির সঙ্গে সামঞ্জস্য রেখেই এমন পদক্ষেপ নিয়েছি।’ যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো করোনাভাইরাস নিয়ে মিথ্যা তথ্য ছড়ানোর বিষয়টি নানা পদক্ষেপ নিচ্ছে।

ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের মুখপাত্র অ্যান্ডি সুরাবিয়ান বিবিসিকে বলেন, টুইটার কর্তৃপক্ষ নিজেদের সীমানার বাইরে গিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে। এর আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পোস্টে ‘ফ্যাক্ট-চেক’ (সত্য যাচাই করুন) লেবেল সাঁটিয়ে দিয়েছিল টুইটার কর্তৃপক্ষ।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!