ডিসেম্বর ৬, ২০২১ ৬:৪২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ব্রাজিল যেন এক ‘মৃত্যুপুরী’

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২৮ হাজার ৯৩৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৫৫ হাজার ৩৮৩ জন। লাতিন আমেরিকার দেশটিতে এ পর্যন্ত মোট ৩১ হাজার ১৯৯ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। তবে, সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ২৩ হাজার ৬৩৮ জন।

করোনা নিয়ন্ত্রণে বরাবরই লকডাউন ও কড়া নিষেধাজ্ঞার বিপক্ষে ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। অর্থনীতির গতি ধরে রাখতে সবাইকে কাজে যোগ দেয়ার নির্দেশনা দিয়েছেন তিনি। এ নিয়ে দেশ-বিদেশে ব্যাপক সমালোচনা হলেও পিছু হটেননি এ নেতা। বেশ কিছু রাজ্য ও শহরে পরামর্শ না মেনে লকডাউন দেয়ায় উল্টো প্রেসিডেন্টের ক্ষোভের মুখে পড়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

বোলসোনারের সঙ্গে মতানৈক্যের কারণে একমাসের মধ্যেই পদত্যাগ করেছেন দেশটির দুই স্বাস্থ্যমন্ত্রী। ব্রাজিলে অন্যান্য দেশের তুলনায় মহামারি অনেক পরে শুরু হলেও সরকারের অব্যবস্থাপনা ও জনগণের অসচেতনতায় মাত্র মাস দুয়েকের মধ্যেই বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ করোনা সংক্রমিত দেশ হয়ে উঠেছে তারা। ব্রাজিলের চেয়ে শুধু যুক্তরাষ্ট্রেই বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

-দ্য স্ট্রেইট টাইমস

আরও পড়ুন

error: Content is protected !!