অক্টোবর ২৫, ২০২০ ১০:৪৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

পাকিস্তানে একদিনে করোনায় আক্রান্ত ১৩শ

প্রাণঘাতী করোনাভাইরাসে পাকিস্তানে একদিনে আরও ১৩শ’র বেশি মানুষ আক্রান্ত হয়েছে। গত কয়েকদিনে এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩১৫। দেশটিতে গত কয়েকদিনে করোনার পরীক্ষা-নিরীক্ষা বাড়ানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল ৯ হাজার ৮ ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৫০১ জন। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ৪৮৬ জন।

যদিও দেশটিতে লকডাউন জারি রয়েছে। করোনার বিস্তাররোধ করতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। তবে সোমবার জাতির উদ্দেশে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, চলমান লকডাউনে যে কড়াকড়ি অবস্থা রয়েছে তিনি তা শিথিল করার পরিকল্পনা করছেন। এতে করে অর্থনীতি আবারও গতিশীল হবে এবং যারা দিন মজুর তাদের আয়ের পথ আবারও খুলে যাবে। আগামী ৯ মে পর্যন্ত পাকিস্তানে লকডাউন চলবে বলে এর আগে ঘোষণা দেওয়া হয়েছে।

ইতোমধ্যেই পাকিস্তানে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৭৮২ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১৫ হাজার ২৩৩ জন। তবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ১১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন

error: Content is protected !!