এপ্রিল ১৫, ২০২৪ ২:৩১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ভারতীয় বিমানকে পাকিস্তানি যুদ্ধবিমানের ধাওয়া

১ min read

ভারতের নয়াদিল্লি থেকে আফগানিস্তানের রাজধানী কাবুলগামী দেশটির বেসরকারি বিমান পরিবহন সংস্থা স্পাইসজেটের একটি যাত্রীবোঝাই বিমানকে ধাওয়া করেছিল পাকিস্তানের যুদ্ধবিমান। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী গত ২৩ সেপ্টেম্বর এ ঘটনা ঘটে।

বেসরকারি টেলিভিশন এনডিটিভি ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে, স্পাইসজেটের ১২০ যাত্রীবাহী সেই ফ্লাইটটি পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়লে পাক বিমানবাহিনী তাদের আকাশসীমার বাইরে না যাওয়া পর্যন্ত বিমানটিকে ধাওয়া করে।

১৭ অক্টোবর, বৃহস্পতিবার ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসি) একথা জানিয়েছে বলেছে, সংশয় নিয়েই বোয়িং-৭৩৭ বিমানটি পাকিস্তানের আকাশসীমায় ঢুকেছিল। কিন্তু ঢোকার সঙ্গে সঙ্গে পাকিস্তান বিমানবাহিনীর এফ-১৬ যুদ্ধবিমান ভারতীয় বিমানটিকে নিচু হতে বলে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানে ঢুকে ভারতীয় বিমানবাহিনী হামলা চালানোর পর দেশটির জন্য আকাশসীমা বন্ধ করে দেয় পাকিস্তান। তারপর গত জুলাইয়ের তা আংশিকভাবে খুলে দেয়া হলেও গত আগস্টে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর তা পুরোপুরি বন্ধ হয়। গত মাসে প্রথমে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাইলে পাকিস্তান তাতে অস্বীকৃতি জানায়। তারপর সে মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়েও হতাশ হয়েছিল ভারতকে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!