মে ২৬, ২০২৪ ৮:৫১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুক হামলায় ১২ জন নিহত

১ min read

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি সরকারি ভবনে বন্দুক হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ছয়জন। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী ভার্জিনিয়া বিচ সিটির একজন কর্মী। সে সরকারি সেবা প্রতিষ্ঠানের ওই ভবনটিতে এলোপাতাড়ি গুলি চালিয়েছে।

হামলাকারী ব্যক্তিও স্থানীয় সরকারের ওই কার্যালয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন। পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছেন। তবে তার বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি।

আহত ছয়জনের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ভার্জিনিয়া বিচ মিউনিসিপাল সেন্টারে গুলি করতে শুরু করে এক বন্দুকধারী। সেখানে সরকারি কয়েকটি ভবন রয়েছে। এরপরেই পুলিশ এসে ভবনটি ঘিরে ফেলে এবং প্রতিষ্ঠানটি খালি করে ফেলতে শুরু করে। পুলিশ প্রধান জেমস কের্ভেরা জানিয়েছেন, পুলিশকে লক্ষ্য করেও গুলি করতে শুরু করে ওই বন্দুকধারী। এ সময় পুলিশের পাল্টা গুলিতে তিনি নিহত হন। হামলাকারী একাই এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছে পুলিশ।

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা নিয়ে গবেষণাকারী ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ২০১৯ সালে ১৫০তম ব্যাপক গুলিবর্ষণের ঘটনা এটি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!