আগস্ট ১৭, ২০২২ ৭:২১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ইমরান খানকে অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন। টেলিফোনে ইমরানকে অভিনন্দন জানানোর পাশাপাশি প্রতিবেশি দেশটিতে গণতন্ত্র প্রতিষ্ঠার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পাকিস্তানের সাধারণ নির্বাচনে জাতীয় পরিষদে বেশি সংখ্যক আসন পেয়ে জয়ী হওয়ায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে স্বাগত জানান মোদি।

এক বিবৃতিতে মোদি বলেন, ভারত চায় পাকিস্তান সমৃদ্ধ হয়ে উঠুক এবং উন্নতির পথে এগিয়ে যাক। প্রতিবেশি দেশগুলোর সঙ্গে পাকিস্তান শান্তি বজায় রাখবে এবং দক্ষিণ এশিয়াতে জঙ্গি, সন্ত্রাস ও হিংসামুক্ত পরিবেশ গড়ে তুলতে সহায়ক হয়ে উঠবে সেই আশাও প্রকাশ করেন মোদি।

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে ১১ আগস্ট শপথ নেবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান।

এর আগে বৃহস্পতিবার নিজের দলের জয় নিশ্চিত জেনে প্রেসিডেন্ট স্টাইলে ভাষণ দেন ইমরান খান। ওই ভাষণে ভারতের প্রতি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপণের আশা প্রকাশ করেন তিনি। কাশ্মির ও বেলুচিস্তান নিয়ে পরস্পরকে দোষারোপ করার বদলে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে বলে উল্লেখ করেন তিনি। ইমরান বলেন, ভারত যদি পাকিস্তানের দিকে বন্ধুত্বের এক কদম পা বাড়ায় তাহলে তারা দু’কদম পা বাড়াবে। পাকিস্তান ভারতকে বন্ধু হিসাবে পেতে চায়।

রাজধানী ইসলামাবাদের কাছে অবস্থিত নিজ বাড়ি থেকে টেলিভিশনে ভাষণ দিয়েছেন ইমরান খান (৬৫)। এক বিবৃতিতে তিনি বলেন, ২২ বছর আগে আমি যে চিন্তাধারার সূচনা করেছি তা বাস্তবায়নে আল্লাহ আমাকে সুযোগ দিয়েছেন।

তিনি ভারতের উদ্দেশে বলেন, আমি সত্যিই আমাদের সম্পর্ক ঠিক করতে চাই। আপনারা এক কদম এগিয়ে আসুন, আমরা দু’কদম এগিয়ে যাব।

আরও পড়ুন

error: Content is protected !!