মে ৩০, ২০২৪ ৬:৫২ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইরানকে কঠোর হুুঁশিয়ারি দিলেন ট্রাম্প

১ min read

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানকে হুুঁশিয়ারি দিয়ে বিস্ফোরক টুইট করেছেন। টুইট বার্তায় ইরানকে হুমকি দিয়ে ট্রাম্প বলেন, তোমরা পরিণাম ভোগ করবে। এমন পরিণাম যা আগে অল্প কিছু মানুষই ভোগ করেছে।

মাত্র একদিন আগেই যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুঁশিয়ারি দেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তেহরানের বিরুদ্ধে ওয়াশিংটনের হঠকারী নীতির জেরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়ে প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, যুক্তরাষ্ট্রের এটা অবশ্যই বোঝা উচিত যে ইরানের সাথে যুদ্ধ মানে সেটা সকল যুদ্ধের চেয়ে ভয়াবহ এবং ইরানের সাথে শান্তি মানে সেটা অবশ্যই সকল শান্তির চেয়ে উর্দ্ধে।’

ট্রাম্পের উদ্দেশে একটি বার্তাও দেন প্রেসিডেন্ট রুহানি। ট্রাম্পকে উদ্দেশ করে তিনি বলেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না। এতে শুধুমাত্র অনুতপ্ত হওয়া ছাড়া কিছুই থাকবে না।

ইরানের প্রেসিডেন্টের দেওয়া বক্তব্যের পর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানকে উদ্দেশ্য করে এক তীর্যক বক্তব্য দেন। পম্পেও এর দেওয়া ওই বক্ত্যব্যের রেষ কাটতে না কাটতেই ট্রাম্প এই টুইট করলেন। মাইক পম্পেও তার দেওয়া বক্তব্যে ইরানের ধর্মীয় নেতাদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তারা দেশের আয়ের টাকা নিজেদের পকেটে নিচ্ছেন এবং ইরানি জনগণের টাকা সন্ত্রাসবাদে যোগান দিচ্ছেন।

মাইক পম্পেও গত রোববার রাতে ক্যালিফোর্নিয়ার সিমি উপত্যকায় অবস্থিত রোনাল্ড রিগ্যান জাতীয় গ্রন্থাগারে ইরানের নেতাদের উদ্দেশে বলেন, গত মার্চে সেখানে যে হত্যাকান্ড হয়েছে সেখানে ইরানের জনগণের জন্য শাসনতন্ত্র, সমৃদ্ধি, নিরাপত্তা এবং স্বাধীনতার কথা বলে মূলত বিপ্লব সম্পন্ন করার জন্য তারা এই হত্যাকান্ড চালায়। সরকারের দূর্নীতির মাত্রা এবং নেতাদের সম্পদের হিসাব এটা প্রমাণ করে যে এটি কোনো সরকার নয় এটি হলো একটি মাফিয়া গোষ্ঠী।’

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!