আগস্ট ১৬, ২০২২ ১:০৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মিয়ানমার সীমান্তে বিধ্বস্ত থাই হেলিকপ্টার

থাইল্যান্ডের উত্তরাঞ্চলে মিয়ানমার সীমান্তের কাছে সামরিক একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। সীমান্তের মায়ে হং সন এলাকার বনাঞ্চলে বিধ্বস্ত ওই সামরিক হেলিকপ্টারে থাই সেনাবাহিনীর চার কর্মকর্তা ছিলেন। বৃহস্পতিবার সকালের দিকে বিধ্বস্ত হওয়ার পর বিমানটিতে আগুন ধরে যায়। তবে হেলিকপ্টারের চার কর্মকর্তার ভাগ্যে কি ঘটেছে তা জানা যায়নি।

থাইল্যান্ডের মুয়াং জেলার ন্যাম হুয়াই সাই খো থেকে ৩০ কিলোমিটার উত্তরে বিধ্বস্ত ওই হেলিকপ্টারের ধ্বংসাবশেষের পাখা পাওয়া গেছে। বিধ্বস্তের পর সেনাবাহিনীর উদ্ধারকারী একটি হেলিকপ্টার ঘটনাস্থলে সিসনা-১৮২ হেলিকপ্টারের পাখার সন্ধান পাওয়ার তথ্য জানায়।

হেলিকপ্টারে থাকার চার সামরিক কর্মকর্তার মোবাইল ফোনে কল করা হলেও সাড়া পাওয়া যায়নি। একজনের মোবাইলে কল ঢুকলেও তা রিসিভ করা হয়নি।

মায়ে হং সন বিমানবন্দর থেকে সামরিক এই হেলিকপ্টারটি সকাল ১১টার দিকে উড্ডয়ন করে। প্রাকৃতিক সম্পদ পর্যবেক্ষণকারী একটি ভ্রাম্যমাণ টাস্ক ফোর্সকে সহায়তা করার লক্ষ্যে টহলে নিয়োজিত ছিল ওই সামরিক হেলিকপ্টার।

বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ার থেকে ১৮ কিলোমিটার দূরে ২৫ হাজার ফুট উপরে থাকা অবস্থায় হেলিকপ্টারটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

সূত্র : ব্যাংকক পোস্ট।

আরও পড়ুন

error: Content is protected !!