ডিসেম্বর ২, ২০২২ ৩:১৫ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ট্রাম্পের আরেক উপদেষ্টার পদত্যাগ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরও একজন উপদেষ্টা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। জানা যায়, ট্রাম্পের অর্থবিষয়ক উপদেষ্টা এবং ন্যাশনাল ইকোনমিক কাউন্সিলের পরিচালক গ্যারি কন হোয়াইট হাউজ ছাড়ছেন।

একইদিন এক বিবৃতিতে কন জানান, তিনি দেশের জন্য কাজ করতে পেরে গর্বিত এবং এই সুযোগ দেওয়ার জন্য তিনি রাষ্ট্রপতির কাছে কৃতজ্ঞ। তিনি ট্রাম্প সরকারের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন। খবর বিজনেস ইনসাইডার।

হোয়াইট হাউজের এক কর্মকর্তা বিজনেস ইনসাইডারকে জানান, কয়েক সহপ্তা ধরেই পদত্যাগের ব্যাপারে ট্রাম্পের সাথে আলোচনা করছিলেন গ্যারি কন। ট্রাম্পের সাথে কিছুদিন ধরেই সম্পর্কের অবনতি ঘটছিল তার। তার পরামর্শের বিরুদ্ধে গিয়ে স্টিল এবং অ্যালুমিনিয়ামের ওপর বড় মাপের শুল্ক আরোপ করেন ট্রাম্প। গ্যারি কন বলেছিলেন, এমন শুল্ক মার্কিন অর্থনীতির জন্য খারাপ হবে, কিন্তু ট্রাম্প এতে কর্ণপাত করেননি।

শেষ মুহূর্তে পরিস্থিতির উন্নতির জন্য গ্যারি কন এমন কিছু ব্যবসায়ীর সাথে তার বৈঠকের আয়োজন করেন, যারা এই শুল্ক আরোপে ক্ষতিগ্রস্ত হবে। কিন্তু এই বৈঠক বাতিল করেন ট্রাম্প।

অর্থনৈতিক সংবাদ মাধ্যম ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার অন্য এক বৈঠকে ট্রাম্প তার নতুন এই শুল্কনীতির সমর্থন জানাতে গ্যারি কনকে অনুরোধ জানান। কিন্তু গ্যারি কন এতে সম্মতি জানাননি। এরপর ট্রাম্প টুইটারে জানান, তিনি ইতোমধ্যেই নতুন একজন অর্থবিষয়ক উপদেষ্টা খোঁজা শুরু করেছেন।

এর আগেও পদত্যাগ করেছেন ট্রাম্পের বেশকিছু উপদেষ্টা এবং উচ্চপদস্থ কর্মকর্তা। তাদের মাঝে রয়েছেন কমিউনিকেশনস ডিরেক্টর হোপ হিকস, হোয়াইট হাউজ স্টাফ সেক্রেটারি রব পোর্টার, অফিস অব পাবলিক লিয়াঁজোর ডিরেক্টর অব কমিউনিকেশনস ওমারোসা মানিগল্ট-নিউম্যান, ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার ডিনা পাওয়েল, সেক্রেটারি অব হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেজ টম প্রাইস, রাষ্ট্রপতির ডেপুটি অ্যাসিসটেন্ট সেবাস্টিয়ান গোর্কা, সিনিয়র কাউন্সেলর স্টিভ ব্যানন, কমিউনিকেশনস ডিরেক্টর অ্যান্থনি স্কারামুচ্চি, হোয়াইট হাইউজ চিফ অব স্টাফ রিন্স প্রিবাস, হোয়াইট হাউজ প্রেস সেক্রেটারি শন স্পাইসার, কমিউনিকেশনস ডিরেক্টর মাইক ডাবকে, এফবিআই ডিরেক্টর জেমস কমি, ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার মাইকেল ফ্লিন, অ্যাক্টিং অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটস প্রমুখ।

সূত্র: Business Insider

আরও পড়ুন

error: Content is protected !!