ডিসেম্বর ১০, ২০২২ ১১:২০ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বুধবার রাতে কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইসরায়েল। ভূপৃষ্ঠ থেকে ছোড়া এসব ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষয়ক্ষতি হয়েছে বলে সিরিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদসংস্থা সানা জানিয়েছে।

ক্ষেপণাস্ত্র হামলায় সেখানকার কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। সিরিয়া থেকে ইসরায়েলে একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর গত ৯ ফেব্রুয়ারি দামেস্কে বিমান-বিধ্বংসী ব্যাটারি লক্ষ্য করে হামলা চালায় তেলআবিব। সেই হামলার পর চলতি মাসে এ নিয়ে দ্বিতীয় বারের মতো সিরিয়ায় ক্ষেপণাস্ত্র আক্রমণ করল ইসরায়েল। চলতি মাসের শুরুর দিকে দামেস্কের কাছে ইসরায়েলের হামলায় সিরীয় এক সৈন্য নিহত ও আরও পাঁচজন আহত হয়।

সামরিক সূত্রের বরাত দিয়ে সানা বলেছে, সিরিয়ার জাকিয়া শহর লক্ষ্য করে বুধবার স্থানীয় সময় রাত ১১টা ৩৫মিনিটের দিকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলের দখলকৃত গোলান মালভূমি থেকে শত্রুরা কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

আন্তর্জাতিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সিরিয়ার সেনাবাহিনীর একটি তল্লাশি চৌকিও লক্ষ্যবস্তু করা হয়েছে। সংস্থাটির প্রধান রামি আবদেল রহমান বলেছেন, সিরিয়ার ক্ষমতাসীন শাসকগোষ্ঠীর সামরিক বাহিনীর একটি তল্লাশি চৌকি আক্রান্ত হয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!