ডিসেম্বর ৬, ২০২১ ৫:১০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

<< যুক্তরাষ্ট্রে গাড়িচাপায় নিহত বেড়ে ৫, আহত ৪০

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে জনাকীর্ণ ক্রিসমাস প্যারেডে গাড়িচাপায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জনে। এ ঘটনায় আহতের সংখ্যা বেড়ে ৪০ জনেরও বেশি হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় সময় রোববার (২১ নভেম্বর) বিকেলে অঙ্গরাজ্যটির উয়াওকেশা শহরে জনাকীর্ণ একটি ক্রিসমাস প্যারেডে এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই তাৎক্ষণিকভাবে একজন নিহত এবং ২০ জনেরও বেশি আহত হয়েছিলেন বলে জানানো হয়েছিল।

এদিকে উইসকনসিন অঙ্গরাজ্যে উয়াওকেশা শহরে ক্রিসমাস প্যারেডে অংশ নেওয়া মানুষকে পেছন থেকে গাড়ি চাপা দেওয়ার ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হয়েছে।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, স্থানীয় সময় ৪টা ৪০ মিনিটের দিকে জনাকীর্ণ ওই ক্রিসমাস প্যারেডের পেছন থেকে মানুষের ওপরে একটি লাল রংয়ের এসইউভি গাড়ি উঠিয়ে দেওয়া হয়।

উয়াওকেশা শহরের পুলিশ প্রধান ড্যান থম্পসন জানিয়েছেন, ঘটনাস্থলটি উইসকনসিন অঙ্গরাজ্যের আরেক শহর মিলউকি থেকে ২০ মাইল (৩২ কিলোমিটার) পশ্চিমে অবস্থিত। গাড়িচাপার কারণে বহু মানুষ হতাহত হয়েছেন। হতাহতদের মধ্যে শিশুও রয়েছে।

কর্মকর্তারা বলছেন, প্যারেডে গাড়িচাপার ঘটনার পর সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনার পরপরই শহরের পার্শ্ববর্তী এলাকার থেকে অভিযুক্ত গাড়িটি আটক করা হয়। মানুষকে গাড়িচাপা দেওয়ার পর চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন বলে ধারণা হচ্ছে।

এদিকে গাড়িচাপার এই ঘটনার পর পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে আপাতত কোনো হুমকি নেই বলে দাবি করা হলেও উয়াওকেশা শহর ও এর আশপাশের এলাকার মানুষকে বাড়িতে বা নিরাপদ স্থানে অবস্থানের পরামর্শ দেওয়া হয়।

এছাড়া উয়াওকেশা শহরের পাশে অবস্থিত ক্যারল ইউনিভার্সিটি এক টুইটে জানায়, চলমান ঘটনার কারণে বিশ্ববিদ্যালয় ও এর ক্যাম্পাস লকডাউন করা হয়েছে। একইসঙ্গে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সবাইকেই যার যার স্থানে নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!