মার্চ ৪, ২০২১ ৬:২০ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

চীনের উপহারের টিকা পাচ্ছে পাকিস্তান

জানুয়ারি শেষ হওয়ার আগেই বেইজিং সিনোফার্মের তৈরি পাঁচ লাখ ডোজ কোভিড-১৯ টিকা বিনামূল্যে ইসলামাবাদকে দিতে রাজি হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

বৃহস্পতিবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কুরেশি এ প্রসঙ্গে বলেন, তারা (চীনের পক্ষ থেকে) আমাদের বলেছে যে, উড়োজাহাজ পাঠিয়ে তোমরা এসব টিকা নিয়ে যাও।

পাকিস্তানের জন্য এটাকে অত্যন্ত খুশির খবর হিসেবে অভিহিত করে মেহমুদ কুরেশি বলেন, এসব টিকা ব্যবহারের মাধ্যমে পাকিস্তানিরা নিজেদেরকে ভাইরাসটি থেকে সুরক্ষিত করতে পারবেন বলে তিনি আশাবাদী।

প্রসঙ্গত, গত শনিবার অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা টিকা জরুরি ব্যবহারের অনুমোদন দেয় পাকিস্তান। এর দুদিন পর সোমবার চীনা সিনোফার্মের টিকাও ব্যবহারের অনুমোদন দিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

পাক পররাষ্ট্রমন্ত্রী জানান, উপহার হিসেবে টিকা দেওয়ায় তাদেরকে ধন্যবাদের সঙ্গে আমি এও জানিয়েছি যে- আমাদের আরো টিকার প্রয়োজন। চীনের পক্ষ থেকে অবশ্য এ বিষয়ে আমাদেরকে আশ্বস্ত করা হয়েছে।

চীনের সঙ্গে যৌথভাবে করোনার টিকা উৎপাদন করা যায় কীনা, ইসলামাবাদের পক্ষ থেকে এই প্রসঙ্গটি বেইজিংয়ের কাছে তিনি উপস্থাপন করেছেন বলে সংবাদ সম্মেলনে জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন

error: Content is protected !!