ডিসেম্বর ৬, ২০২১ ৪:৫৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করলেন কমলা

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস শুক্রবার (১৯ নভেম্বর) ৮৫ মিনিটের জন্য দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। আর যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রেসিডেন্ট পদে কোনো নারীর দায়িত্ব পালনের ঘটনা এটিই প্রথম।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির স্থানীয় সময় শুক্রবার সকালে নিয়মিত কোলন পরীক্ষার অংশ হিসেবে এক ঘণ্টা ২৫ মিনিট অ্যানেস্থেসিয়ার (অবেদন বা অচেতন) অধীনে ছিলেন। তার আগে তিনি সাময়িকভাবে প্রেসিডেন্টের ক্ষমতা ভাইস প্রেসিডেন্টের কাছে হস্তান্তর করেন।

আর বাইডেনের এই পরীক্ষার সময় হ্যারিস হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়ে নিজের অফিসে বসেই কাজ চালিয়েছেন।

এদিকে, হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি এক টুইট বার্তায় জানিয়েছেন, রুটিন কোলনস্কোপি শেষে প্রেসিডেন্ট বাইডেন ভালো আছেন এবং তার দায়িত্ব পালন আবার শুরু করেছেন। তিনি বেলা ১১টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ১৫ মিনিটে) ভাইস প্রেসিডেন্ট ও হোয়াইট হাউসের চিফ অব স্টাফের সঙ্গে কথা বলেছেন।

তবে নিয়মিত শারীরিক পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বাইডেন ওয়াল্টার রিডে (ওয়াল্টার রিড আর্মি মেডিকেল সেন্টারে) থাকবেন বলেও জানান জেন সাকি।

৭৯ বছর বয়সী জো বাইডেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট। আর কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট। এর আগে প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ ২০০২ ও ২০০৭ সালে যখন কোলনস্কোপি করেন তখন ভাইস প্রেসিডেন্টের কাছে ক্ষমতা হস্তান্তর করেছিলেন।

আরও পড়ুন

error: Content is protected !!