ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৯:৪৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ বাংলাদেশের

ঢাকায় পর চট্টগ্রামেও সাফল্য ধরা দিলো বাংলাদেশকে। জিম্বাবুয়েকে দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করল স্বাগতিকরা। ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সহজ জয়ের ভিত গড়ে দেন ইমরুল কায়েস ও লিটন দাস। তাদের উদ্বোধনী জুটিতে আসে প্রায় দেড়শ রান। তবে আফসোস- সেঞ্চুরির বেশ কাছে গিয়েও উদযাপন করতে পারেনি দুই ওপেনার।

টস জিতে ফিল্ডিং নিয়ে সাইফউদ্দিনের পেসে ৭ উইকেটে জিম্বাবুয়েকে ২৪৬ রানে বেধে দেয় বাংলাদেশ। ব্রেন্ডন টেলরের ৭৫ রান সফরকারীদের লড়াই করার মতো সংগ্রহ এনে দিয়েছিল।

লিটন ও ইমরুল দুজনের ১৪৮ রানের জুটিতে শুরু থেকে দাপট দেখায় বাংলাদেশ। বেশ আগ্রাসী ব্যাটিং করেন লিটন। ৪৬ বলে ৮ চার ও ১ ছয়ে ফিফটি হাঁকানোর পরও রানের গতি ধরে রাখেন তিনি। কিন্তু ২৪তম ওভারে সিকান্দার রাজার বলে কভারে মারতে গিয়ে তিরিপানোর ক্যাচ হন এই ডানহাতি ব্যাটসম্যান। ৭৭ বলে ১২ চার ও ১ ছয়ে ৮৩ রান করেন লিটন।

৫ রানের ব্যবধানে আরও একটি উইকেট হারায় বাংলাদেশ। সিকান্দার তার পরের ওভারে ফজলে রাব্বিকে শূন্য রানে স্টাম্পিং করেন। দ্রুত ২ উইকেট হারালেও ইমরুল ও মুশফিকুর রহিমের জুটিতে জয়ের পথে এগিয়ে যেতে থাকে স্বাগতিকরা। দুজনে মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৫৯ রান।

ইমরুল টানা দ্বিতীয় সেঞ্চুরির পথে ছিলেন। কিন্তু ১০ রানের আক্ষেপ থেকে গেল। দুর্বল শট খেলতে গিয়ে লং অফে এলটন চিগুম্বুরার ক্যাচ হন তিনি। ১১১ বলে ৭ চারে ৯০ রানে আউট হন এই ওপেনার।

মুশফিক ও মোহাম্মদ মিঠুন দুই ওপেনারের গড়ে দেওয়া পথে এগিয়ে যেতে থাকেন। ৪৫তম ওভারের প্রথম বলে ছয় মেরে দলকে জয়ের বন্দরে নেন মিঠুন। তাদের ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৩৫ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে বাংলাদেশ। ৩ উইকেটে ২৫০ রান করে তারা। মুশফিক ৪০ ও মিঠুন ২৪ রানে অপরাজিত ছিলেন। জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার একাই নেন বাংলাদেশের ৩ উইকেটের সবগুলো।

আগামী শুক্রবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

আরও পড়ুন

error: Content is protected !!