জুন ১৩, ২০২৪ ৪:২৪ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ভারতে বাজিমাত বাংলাদেশের মেয়েদের

১ min read

শুরুতে গোল করে ম্যাচে লিড নিয়েছিল ওয়েস্ট বেঙ্গল ইন্ডিয়া। ফাইনালের চাপ সামলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ম্যাচে ফেরে সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। ফলে খেলা গড়ায় পেনাল্টিতে। আর তাতেই বাজিমাত বাংলাদেশের মেয়েদের।

ভারতের কোচবিহারে অনুষ্ঠিত স্বর্গীয় ক্ষিতীশ চন্দ্র রায় স্মৃতি নকআউট প্রমিলা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। শনিবার (১৩ মে) বিকেলে দেওয়ানগঞ্জ কোচিং ক্যাম্প আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনালে নির্ধারিতে সময়ে খেলা ড্র হয়। পরে ট্রাইবেকারে ৫-৪ গোলের ব্যবধানে জয় পায় সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।

ম্যাচের এগারোতম মিনিটে গোল করে শুরুতেই লিড নেয় ওয়েস্টবেঙ্গল ইন্ডিয়া। দু’দলের পাল্টাপাল্টি আক্রমণে ৭০ মিনিটের এই ম্যাচে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারতের মেয়েরা। বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশের মেয়েরা। আর ম্যাচের ৫৮তম মিনিটে সুযোগও পেয়ে যায়। দারুণ এক গোলে বাংলাদেশকে ম্যাচে ফেরান রেখা। এরপর বাকিটা সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা জমজমাট হলেও কোনো দলই আর গোলের দেখা পায়নি।

পরে ফাইনালের ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টিতে। ট্রাইবেকারে রোমাঞ্চকর লড়াইয়ে বাংলাদেশ ৫-৪ গোলে হারায় ওয়েস্টবেঙ্গল ইন্ডিয়াকে।

ফাইনালে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন বাংলাদেশের গোলকিপার শাম্মী আক্তার। সেরা ডিফেন্ডার হয়েছেন বাংলাদেশ দলের রেখা আক্তার এবং সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন সুলতানা আক্তার।

মূলত ক্লাব হিসেবে খেলতে গেলেও এই টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিল রংপুরের সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। তাই তিন দেশের আট ক্লাবের এই লড়াইয়ে সদ্যপুষ্কুরিনীর শিরোপা জেতাটা বাংলাদেশ ফুটবলের জন্যও নিশ্চয়ই গর্বের।

ক্লাবের সভাপতি মিলন মিয়া বলেন, ‘আমরা ভীষণ আনন্দিত। আমাদের মেয়েরা ভালো খেলার ধারাবাহিকতা ধরে রাখায় আমরা চ্যাম্পিয়ন হতে পেরেছি। এই শিরোপা বাংলাদেশের নারী ফুটবল এগিয়ে যাবার প্রমাণ দেয়। এ বিজয় রংপুরের ফুটবলকন্যাদের জন্য গৌরবময় অধ্যায় হয়ে থাকবে।’

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!