ডিসেম্বর ৮, ২০২২ ২:১৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

শুরু হচ্ছে বিশ্বকাপের সুপার লড়াই

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের খেলা শুরু হচ্ছে শনিবার। ১২টি দল দুই গ্রুপে ভাগ হয়ে লড়াই করবে বিশ্বকাপের জন্য। আইসিসির র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা আট দলের সাথে যুক্ত হবে বাছাই পর্ব থেকে উঠে আসা স্কটল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নামিবিয়া।

সুপার টুয়েলভে দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি। আর দিনের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে।

সুপার টুয়েলভে গ্রুপ-১এ আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

সুপার টুয়েলভে গ্রুপ-২এ আছে ভারত-পাকিস্তান-আফগানিস্তান, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড ও নামিবিয়া।

এদিকে বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলতে নামার আগে ২টি করে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলেছে এই পর্বের সবগুলো দল। প্রস্তুতি ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকা দুইটি ম্যাচেই জয় পেয়েছে। অপরদিকে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আফগানিস্তান একটি করে ম্যাচ জিতেছে। আর প্রস্তুতি ম্যাচে কোন জয় পায়নি ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড।

সুপার টুয়েলভে ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৮ নভেম্বর শেষ হবে সুপার টুয়েলভের লড়াই। সুপার টুয়েলভের দুই গ্রুপের পয়েন্ট টেবিলের সেরা চার দল সেমিফাইনালের টিকিট পাবে। ১০ ও ১১ নভেম্বর হবে দুইটি সেমিফাইনাল। প্রথম সেমিফাইনাল হবে আবুধাবিতে, দ্বিতীয়টি হবে দুবাইয়ে। ১৪ নভেম্বর দুবাইয়ে হবে ফাইনাল। দুই সেমিফাইনালের দুই বিজয়ী দল ফাইনাল খেলবে। ফাইনালের জন্য রিজার্ভ-ডে রাখা হয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!