এপ্রিল ১৮, ২০২৪ ২:৩৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বাংলায় ভাইবার

১ min read

মেসেজিং অ্যাপ্লিকেশন ভাইবার বাংলা ভাষায় নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) চালু করেছে। এখন থেকে স্মার্টফোন ব্যবহারকারীরা বাংলায় খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

রাকুটেন ভাইবারের জ্যেষ্ঠ পরিচালক অনুভব নায়ার বলেন, ভাইবার বর্তমানে বাংলাদেশে দ্রুত অগ্রসরমাণ চ্যাট অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে অন্যতম। ইতিমধ্যে অ্যাপটি এ দেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, ইংরেজির পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর কথা বিবেচনা করে বাংলায় ইউজার ইন্টারফেস চালু করার। যাতে বাংলাদেশের অধিকাংশ মানুষ খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারে।

তিনি বলেন, আমরা প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন ধারণা নিয়ে আসার। যেন খুব সহজেই অ্যাপটি ব্যবহার করা যায় এবং সেই সাথে এর ব্যবহারকারীর সাথে সম্পৃক্ততা বজায় রাখা যায়।

ভাইবার ২০১৬ সালে বাংলায় স্টিকার প্যাক চালু করে। এ অ্যাপের স্টিকারগুলোতে বাংলা বিভিন্ন ধরনের ক্যারেক্টর রয়েছে, যা ব্যবহারকারীদের ভাব প্রকাশের ক্ষেত্রে নানা ধরনের ও আকর্ষণীয় স্টিকার সরবরাহ করেছে।

বিভিন্ন প্রতিষ্ঠান ব্যক্তিগত এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগের মাধ্যম হিসেবে ভাইবার ব্যবহার করে। ব্যবহারকারীরা ভাইবার অ্যাকাউন্টের মাধ্যমে বিভিন্ন বিবৃতি ও হালনাগাদ তথ্য পেতে পারে। পাশাপাশি পাবলিক অ্যাকাউন্টের অ্যাডমিন প্যানেলের সহায়তায় বার্তা প্রেরণ এবং গ্রহণের ক্ষেত্রে ওয়ান-অন-ওয়ান মেসেজ পাঠানো যায়।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!