অক্টোবর ২৯, ২০২০ ৯:৫১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বন্ধ হলো বিনামূল্যে ফেসবুক ব্যবহার

মোবাইল অপারেটরগুলোর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে বিনামূল্যে অথবা প্রায় নামমাত্র মূল্যে যেসব ইন্টারনেট প্যাকেজ দেয়া হচ্ছিল সেগুলো বন্ধ করা হচ্ছে। এসব প্যাকেজে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি ইন্টারনেট সরবরাহকারীদের এ বিষয়ক একটি চিঠি দেয় গত ১৪ জুলাই। পরদিন অর্থাৎ ১৫ জুলাই থেকে নির্দেশনা কার্যকর করতে বলা হয়।

চিঠিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে টেলিযোগাযোগ সেবা প্রদানকারী অপারেটরসমূহ তাদের গ্রাহকদের আকৃষ্ট করতে সোশ্যাল মিডিয়া সম্পর্কিত সেবা আংশিক বা কোনো ক্ষেত্রে সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করতে বাজারে অসুস্থ প্রতিযোগিতা সৃষ্টি করছে। এসব ফ্রি সোশ্যাল মিডিয়া সম্পর্কিত সেবা গ্রহণ করে কিছু অসাধু ব্যক্তি নানা ধরনের অপ্রয়োজনীয় অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গ্রামীণ ফোন শুক্রবার (১৭ জুলাই) রাতে তাদের ভেরিফাইড ফেসবুক পেজে এ বিষয়ক একটি পোস্ট দেয়।

grameen

এতে উল্লেখ করা হয় ‘গ্রামীণ ফোনের সকল গ্রাহকদের জানানো যাচ্ছে, বিটিআরসির সম্প্রতি নির্দেশনা অনুযায়ী ফেসবুক সংশ্লিষ্ট ফ্রি অফার সূমহ বন্ধ করা হয়েছে।’ পোস্টটি প্রথম ৪৬ মিনিটে সাত হাজার ৯০০ জন রিঅ্যাক্ট, প্রায় ১৪০০ জন নেগেটিভ কমেন্ট এবং ৪৩৫ জন পোস্টটি শেয়ার করেন।

বিটিআরসির হিসাবে, দেশে মে মাস শেষে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২১ লাখের কিছু বেশি। এরমধ্যে মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে ৯ কোটি ৪০ লাখ গ্রাহক, যা মার্চ শেষে ৯ কোটি ৫২ লাখ ছিল।

আরও পড়ুন

error: Content is protected !!