অক্টোবর ২০, ২০২০ ৩:৪১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ভয়েস ওভার এলটিই সেবা আনলো গ্রামীণফোন

দেশজুড়ে ভোল্টি (ভয়েস ওভার এলটিই) সেবা চালু করলো গ্রামীণফোন। প্রযুক্তির অগ্রগতিতে ফোরজি/এলটিই’র কাভারেজের আওতাধীন এলাকায় ভয়েস কলে গ্রাহক অভিজ্ঞতা উন্নত হবে। তবে এ সেবা উপভোগে গ্রাহকদের ভোল্টি সমর্থনযোগ্য হ্যান্ডসেট, ফোরজি সিম এবং কাভারেজ থাকতে হবে।

গ্রামীণফোন গ্রাহকরা নিয়মিত কলরেটে এ সুবিধা উপভোগ করতে পারবেন। দেশজুড়ে গ্রাহকদের প্রযুক্তিগত উন্নয়নের সুযোগ তৈরির মাধ্যমে গ্রাহকদের উন্নত অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে গ্রামীণফোন আধুনিক প্রযুক্তিগত সেবা চালুর মাধ্যমে কানেক্টিভিটি পার্টনার হিসেবে কাজ করেছে।

গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাসিব ভোল্টি প্রসঙ্গে বলেন, গ্রাহকদের জন্য বিস্তৃত ফোরজি/এলটিই কাভারেজ নিশ্চিত করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। দেশজুড়ে ভোল্টি সেবার উন্মোচন ফোরজি/এলটিই নেটওয়ার্কে গ্রাহকদের উন্নত সেবা প্রদানের ক্ষেত্রে সম্ভাবনা উন্মোচনে আমাদের সুযোগ করে দিয়েছে। আমরা বিশ্বাস করি, দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রযুক্তির সুবিধা পৌঁছে যাওয়া উচিত, বিশেষ করে আমাদের নতুন স্বাভাবিকতায় যেখানে যোগাযোগ প্রযুক্তি আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্রযুক্তির এ অগ্রযাত্রার মাধ্যমে মানসম্পন্ন সেবা দিয়ে বাংলাদেশকে সংযুক্ত করার ক্ষেত্রে আমাদের দায়িত্ব আরও অর্থবহ হয়ে উঠবে।

ভোল্টি এমন একটি প্রযুক্তি যার মাধ্যমে ফোরজি/এলটিই নেটওয়ার্কে ভয়েস কল করা যায়। এ সেবার মাধ্যমে কলের ক্ষেত্রে দু’জন গ্রাহক ৫০ শতাংশ দ্রুততর কল সংযোগ সময় এবং এইচডি মানসম্পন্ন ভয়েস কলের অভিজ্ঞতা লাভ করবেন।

ভোল্টির মাধ্যমে গ্রাহকেরা ভয়েস কলের সময়েও ফোরজি নেটওয়ার্কের অন্তর্ভুক্ত থাকবেন এবং নিরবচ্ছিন্নভাবে উচ্চগতির ফোরজি ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারেন। এছাড়াও ভোল্টি গ্রাহকদের ইনডোর নেটওয়ার্কের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করবে।

গ্রামীণফোনের ওয়েবসাইটে ভোল্টি সমর্থনযোগ্য হ্যান্ডসেটের তালিকা দেয়া আছে এবং নতুন হ্যান্ডসেট এ নেটওয়ার্কে আপডেট হলে সে অনুযায়ী ওয়েবসাইটের তথ্যও হালনাগাদ করা হবে।

গ্রাহকের কাছে ফোরজি সিম, ফোরজি কাভারেজ এবং প্রয়োজনীয় সেটিংস সহ ভোল্টি হ্যান্ডসেট থাকলে তারা স্বয়ংক্রিয়ভাবে ভোল্টি সেবা উপভোগ করবেন। ভোল্টি সেবা সম্পর্কে আরও তথ্য জানতে গ্রাহকরা ভিজিট করতে পারেন www.grameenphone.com/volte এই ঠিকানায়।

আরও পড়ুন

error: Content is protected !!