মার্চ ২৮, ২০২৪ ৪:১০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

গুগল ম্যাপের বিকল্প হুয়াওয়ের ‘হিয়ার উইগো’

১ min read

গুগল ম্যাপের বিকল্প ম্যাপিং সেবা আনল হুয়াওয়ে। ‘হিয়ার উই গো‘ নামের জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটি এখন হুয়াওয়ে অ্যাপ গ্যালারি থেকে ডাউনলোড করা যাচ্ছে।

যুক্তরাষ্ট্রের অর্থ-বাণিজ্য বিষয়ক সংবাদমাধ্যম ফোর্বসের একটি প্রতিবেদনে এ সংক্রান্ত তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, হিয়ার উই গো নামের অ্যাপসটিতে যাতে উন্নতমানের নেভিগেশন সেবা নিশ্চিত হয় সে ভাবেই ডিজাইন করা হয়েছে। বিশেষ করে রাইডিং সম্পর্কিত উন্নত সেবাও এতে যুক্ত রয়েছে। এছাড়া অফলাইনেও এ ম্যাপটির সংস্করণ ব্যবহার করা যাবে।

ম্যাপিং সহায়ক দারুণ কিছু ফিচার অ্যাপটিতে ব্যবহার করা হয়েছে। নেভিগেশন সহজ করতে এতে ভয়েস সেবা যুক্ত করা হয়েছে। রয়েছে নিউইয়র্ক, সান ফ্রান্সিসকো, লন্ডন, বার্লিন, মিউনিখ, প্যারিস, বার্সেলোনা, মাদ্রিদ, টরেন্টো, সিডনিসহ ১৩০০ এর বেশি শহরের গণপরিবহন সেবার যাবতীয় প্রয়োজনীয় তথ্য।

অ্যাপটিতে ইন্টারনেট সংযোগ না থাকলে অফলাইন সংস্করণ ব্যবহার করেও এ ম্যাপটি ব্যবহার করা যাবে। ‘হিয়ার উই গো‘ নামের সেবাটিও লাইভ ট্র্যাফিক আপডেট, ট্যাক্সি বুকিং, গণপরিবহন তথ্য, টার্ন বাই টার্ন নেভিগেশনসহ মৌলিক ম্যাপিং চাহিদা সরবারহে প্রতিশ্রুতিবদ্ধ।

আশির দশকে হিয়ার উই গো সেবাটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রা শুরু করে। এরপর নানাভাবে এর পরিসর বাড়তে থাকে। অভি ও নকিয়া ম্যাপস এর জন্যও এটি ব্যবহৃত হয়। কার নেভিগেশনের জন্য অডি ও বিএমডব্লিউটি এ অ্যাপসটি ব্যবহার করা হয়েছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!