এপ্রিল ১৯, ২০২৪ ৪:৩৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

গুগল সার্চের ফল শেয়ার করা যাবে

১ min read

এখন থেকে গুগল সার্চের ফল অন্যের সঙ্গে শেয়ার করতে পারবেন স্মার্টফোন ব্যবহারকারীরা। এই প্রক্রিয়াটি আগের চেয়ে আরও সহজ করেছে গুগল। গুগল অ্যাড্রেসবারের উপরের ডানদিকে একটি নতুন শেয়ার বাটন যুক্ত করেছে। ফলে যখন কোনও ব্যবহারকারী কোন ওয়েবসাইট অনুসন্ধান করবেন তখন অ্যাড্রেসবারের উপরের ডানদিকে থাকা শেয়ার বাটন স্পর্শ করে সেটি শেয়ার করতে পারবেন।

নতুন এই শেয়ার বাটনটি তিনটি ডট মেনু বাটন, বুকমার্ক আইকনসহ উপরের ডানদিকে স্থাপন করা হয়েছে। এই পরিবর্তন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের লিংক শেয়ারের কাজটি অনেক সহজ করে দিয়েছে। লিংক শেয়ার করার জন্য এখন আর প্রতিবার ক্রোম ব্রাউজারটি খুলতে হবে না। শেয়ার করতে আইকনটির নিচে থেকে সরাসরি শেয়ার সাইটের তালিকা খুলে যাবে। সেখান থেকে যে অ্যাপের মাধ্যমে লিংক শেয়ার করতে চান তা নির্বাচন করতে পারবেন।

ডেডিকেটেড শেয়ার বাটন যুক্ত হওয়ার নেতিবাচক দিক হলো, এর ফলে উপরে প্রদর্শিত ইউআরএল’র জন্য জায়গা সংকুচিত হয়ে গেলো। এছাড়া গুগল অ্যাপের ‘অ্যাপ বার’টিতে একটি নতুন অ্যাড টু কালেকশন শর্টকাট বাটন যুক্ত হয়েছে। এ থেকে গুগল একটি পৃথক ‘গুগল অ্যাপ ব্রাউজারে’ নিয়ে কাজ করছে বলে জানা গেছ। যা বাস্তবায়িত হলে ব্যবহারকারীদের ক্রোম ব্রাউজারকে প্রভাবিত না করে কুকিজ, ক্যাশ ডাটাসহ অনেক কিছু পরিষ্কারের সুবিধা দেবে।

-গেজেটস নাউ

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!