ডিসেম্বর ৮, ২০২২ ৩:০৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে নিউজক্রেড

বাংলাদেশে নিজেদের কার্জক্রম শুরু করতে যাচ্ছে সফটওয়্যার কোম্পানি নিউজক্রেড, যারা দীর্ঘদিন ধরে বিভিন্নি সংবাদ সংস্থার সঙ্গে কাজ করে আসছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর বনানীতে এর কার্যালয়ে মতবিনিময় সভায় এমন তথ্য জানান নিউজক্রেডের প্রেসিডেন্ট ও সিওও চার্লস হাফ। বাংলাদেশি বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।

২০০৮ সালে তিন তরুণের উদ্যোগ নিউজক্রেডের যাত্রা শুরু হয়। মূল কার্যালয় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে হলেও তাদের নিয়মিত কার্যক্রমগুলো ঢাকা থেকে পরিচালিত হয়। একই কাজ যুক্তরাজ্যের লন্ডন ও যুক্তরাষ্ট্রের ম্যানহাটান থেকে করেন সংশ্লিষ্টরা। এতদিন কাজ করলেও বাংলাদেশি গণমাধ্যমের জন্য এই সুবিধা চালু ছিল না। এ বছরের শেষ নাগাদ বাংলাদেশে এটি শুরু হবে বলে জানা গেছে।

মূলত সহজে নির্দিষ্ট খবর নির্ভরযোগ্য সূত্র থেকে পাওয়া নিয়েই কাজ করে নিউজক্রেড। সংবাদকে সহজলভ্য ও সবার কাছে পৌঁছে দেওয়া; তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সাংবাদিকতা, সংবাদ সেবাকে নতুন আঙ্গিকে উপস্থাপন করাই তাদের মূল লক্ষ্য। বিভিন্ন গণমাধ্যম, প্রতিষ্ঠান, প্রকাশক ও এজেন্সির কাছ থেকে দ্রুত সংবাদ সংগ্রহ করে নিউজক্রেড।

একইসঙ্গে গ্রাহক, অন্য প্রকাশক কিংবা এজেন্সির চাহিদা অনুযায়ী সংবাদ সরবরাহও করে প্রতিষ্ঠানটি। অনলাইনের মাধ্যমে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয়।

আরও পড়ুন

error: Content is protected !!